দুর্গাপর সীমান্তে ১০ মাস পর ৮ বাংলাদেশীকে ফেরত দিয়েছে ভারত

স্টাফ রির্পোটার: নেত্রকোণার দুর্গাপুর উপজেলার সীমান্তপথে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক আট বাংলাদেশেীকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ)।
বৃহষ্পতিবার বিকেলে ভারত বাংলাদেশ সীমান্তে নেত্রকোণার বিজয়পুর জিরো পয়েন্টে দুই দেশের সীমান্ত বাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর পতাকা বৈঠকের পর আট বাংলাদেশেীকে ফেরত দেয়া হয়।
বৈঠকে বাংলাদেশের পক্ষে দুর্গাপুর থানার উপ-পরিদর্শক সুমন চন্দ্র দাসের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল চারজন শিশু তিন নারী ও এক জন পুরুষ সহ আট জনকে ফিরিয়ে আনেন।
ফেরত আসা বাংলাদেশীরা সবাই নেত্রকোণার কলমাকান্দা উপজেলার বাসিন্দা। তারা হলেন কলমাকান্দা উপজেলার ঘোষপাড়া পূর্ববাজারের ভূপেন্দ্র সরকারের ছেলে নির্মল সরকার, তার স্ত্রী সুমা সরকার,এবং দুই কন্যা নিঝুম সরকার তিস্তা ও সুস্মিতা সরকার তিশা। নওগাঁও গ্রামের রিপন রায়ের স্ত্রী কনা রাণী তালুকদার,কবি রঞ্জন তালুকদারের স্ত্রী নুপূর রাণী তালুকদার এবং দুই ছেলে কর্ণ তালুকদার ও প্রিতোষ তালুকদার।
পুলিশ সূত্রে জানাযায়,গত বছরের ৫ ডিসেম্বর কলমাকান্দা উপজেলার লেংগুরা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় বিএসএফ তাদের আটক করে। আটকের পর অনুপ্রবেশের দায়ে তাদের তিন মাসের জেল দেয় সেখানকার আদালত। এরপর দশ মাস বারো দিন জেলে থাকার পর বৃহষ্পতিবার তাদের মুক্তি দেয়া হয়।
দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, দালালের মাধ্যমে ভারতের কোচ বিহারে রাশিমনি মেলা দেখতে গেলে অনুপ্রবেশের দায়ে তারা আটক হয়। বৃহষ্পতিবার বিকেলে দুই দেশের সীমান্ত বাহিনী ও বাংলাদেশ পুলিশ বাহিনীর পতাকা বৈঠকের পর আট বাংলাদেশেীকে ফেরত আনা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।