শেহাবি’র ভর্তি পরীক্ষায় নেত্রকোণা বাসীর ভিন্ন রকম আতিথিয়েতা

বিশেষ প্রতিনিধি: দেশের বিভিন্ন স্থান থেকে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের সাময়িক সহযোগিতায় নেত্রকোণাবাসী ও জেলা প্রশাসন বিশেষ উদ্যোগ নিয়েছেন।জেলা শহরের মোক্তারপাড়া মাঠে একটি হেল্পডেক্সও খোলা হয়েছে। সেখান থেকে পরীক্ষার্থীরা বিভিন্ন তথ্য জানা ও থাকা-খাওয়াসহ সাময়িক বিভিন্ন সুবিধা নিতে পারবেন।
কলা, সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান ও কম্পিউটার বিজ্ঞান অনুষদ মিলে চারটি বিভাগে ১২০টি আসনের জন্য ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
এর মধ্যে কলা অনুষদে রোববার দুপুর আড়াইটা থেকে চারটা, সামাজিক বিজ্ঞানে সোমবার আড়াইটা থেকে বিকেল চারটা ও বিজ্ঞানে মঙ্গলবার আড়াইটা থেকে বিকেল চারটা পর্যন্ত পরীক্ষা চলবে।
রোববার প্রথমদিনে দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরীক্ষা হলেও দ্বিতীয়-তৃতীয় দিন শুধু নেত্রকোণা মহিলা কলেজে পরীক্ষা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়টির ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী নিজেই (২০১৮ সালের ১১ অক্টোবর) ভিডিও কনফারেন্সের স্থাপন করেন। শহরের রাজুরবাজার এলাকায় ৫০০ একর জমিতে গড়ে উঠছে জেলার প্রথম এই বিশ্ববিদ্যালয়। বর্তমান সময়ে ভবন নির্মাণ না হওয়ায় রাজুর বাজারের টিটিসি ভবনে চলছে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস।
এবার চারটি বিষয়ে ৩০ জন করে ১২০ জন ছাত্রছাত্রী ভর্তির সুযোগ পাবে। ১২০ আসনের বিপরীতে প্রতিদ্বদ্ধিতা করছেন ৪০৬৮জন। আগামী ১৩, ১৪ এবং ১৫ অক্টোবর নতুন ভর্তি পরীক্ষা হবে।’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।