নাটোরে ৩০টি বক অবমুক্ত: পাখি শিকারের ফাঁদ ধ্বংস

নাটোর প্রতিনিধি: চলনবিলের সিংড়ায় শিকারের হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়লো ৩০টি বক। শনিবার সকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা সিংড়া উপজেলার মহেশচন্দ্রপুর ও চলনবিলের বারুহাস রাস্তায় অভিযান পরিচালনা করে ৩০টি বক পাখি উদ্ধার করে। পরে পাখিগুলো চলনবিল গেট এলাকায় অবমুক্ত করা হয়। এসময় পাখি শিকারে পেতে রাখা দুটি ঘরের ফাঁদ ও জাল ধ্বংস করা হয়।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, চলনবিলে বন্যার পানি নেমে যাওয়ার সময় মাছ খাওয়ার লোভে ঝাঁকে ঝাঁকে বকসহ অতিথি পাখি আসে। এই সুযোগে এক শ্রেণীর অসাধু শিকারীরা বিভিন্ন ফাঁদ পেতে পাখি শিকারে মেতে উঠে। এরই ধারাবাহিকতায় শনিবার সকালে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা চলনবিলের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩০টি বক জব্দ করে। পরে পাখিগুলো চলনবিলগেট এলাকায় জনসম্মুখে অবমুক্ত করা হয়। এবং পাকি শিকারীকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন সিংড়া থানার ওসি তদন্ত নেয়ামুল আলম, উপজেলা পশু সম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার তালুকদার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এসএম ইসাহক আহমেদ, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হারুন-অর রশিদ, মানবাধিকার কর্মী আবু বক্কর সিদ্দিক, সাবেক মেম্বার জনাব আলী, পরিবেশ কর্মী সোলায়মান আলী, হাফিজুর রহমান সবুজ প্রমূখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।