কলমাকান্দায় হরিণ শাবক খেয়ে মরেছে অজগর

কলমাকান্দা প্রতিনিধি: হরিণ শাবক খেতে এসে মারা গেছে বিশাল আকারের একটি অজগর সাপ। বুধবার সন্ধ্যায় নেত্রকোণার কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী জনপদ চন্দ্রডিঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিশাল আকারের অজগর সাপটি ওই পাহাড়ী অঞ্চলের একটি হরিণ শাবক গিলে ফেলে। এক পর্যায়ে হরিণ শাবকটি সাপটির গলায় আটকে যায়। তখন এলাকাবাসী টের পেয়ে সাপটি আটক করে বেঁধে রাখে। এর বেশ কিছুক্ষণ পর সেটি মারা যায়। সাপটির দৈর্ঘ্য আনুমানিক ১০ ফুট। মরে যাওয়ার পর গ্রামবাসী মৃত সাপটি মাটিচাপা দিয়েছে। বৃহস্পতিবার বিকেলে রংছাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহেরা খাতুন খবরটির সত্যতা নিশ্চিত করেছেন। স্থানীয়দের ধারণা, ওই পাহাড়ী অঞ্চলে এমন আরও অজগর সাপ থাকতে পারে।
এ ব্যাপারে কথা হলে উপজেলা বন কর্মকর্তা রতিন্দ্র কিশোর রায় বলেন, কলমাকান্দা উপজেলা ছাড়াও আরও দুইটিতে অতিরিক্ত দায়িত্ব থাকায় এ সময় আমি উপস্থিত থাকতে পারি নাই। তবে স্থানীয়দের কাছ থেকে ঘটনা শুনে সাপটিকে আটক রাখতে বলি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।