বিএনপি সমর্থিত ব্যক্তিকে আ’লীগের সভাপতি করার প্রতিবাদে কেন্দুয়ায় সংবাদ সম্মেলন

কেন্দুয়া প্রতিনিধি: নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বিএনপি সমর্থিত এক ব্যক্তিকে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে মনোনীত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন দলটির স্থানীয় নেতাকর্মীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকালে কেন্দুয়া পৌর শহরের সবুজ সমাবেশ মার্কেটে স্থানীয় অনলাইন নিউজপোর্টাল দৈনিক নেত্রকোণার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মতি মিয়ার সভাপতিত্বে উপস্থিত সাংবাদিকদের লিখিত বক্তব্য পড়ে শোনান কান্দিউড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান শেখ। তিনি তার লিখিত বক্তব্য বলেন, তিন চার বছর আগেও উপজেলার ১০ কান্দিউড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বিষ্ণুপুর গ্রামের বাসিন্দা সবুজ মিয়া বিএনপির একজন সক্রিয় সদস্য ছিলেন। তিনি ছিলেন তৎকালীন বিএনপির এমপি প্রয়াত নুরুল আমিন তালুকদারের ঘনিষ্ট। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে সবুজ মিয়া আওয়ামীলীগের বিরুদ্ধে বিএনপির দায়ের করা মিথ্যা মামলার সাক্ষী ছিলেন। তার পরিবারের অন্য সদস্যরা বর্তমানে বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকলেও সবুজ মিয়া কয়েক বছর আগে আওয়ামীলীগে যোগদান করেন। আওয়ামীলীগে যোগদানের পর অল্পদিনেই তিনি বাগিয়ে নেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির পদ। গত ৪ সেপ্টেম্বর স্থানীয় আওয়ামীলীগের ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে বিএনপি ছেড়ে আসা সবুজ মিয়া কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি করা হয়। এতে প্রতিবাদমুখর হয়ে উঠেন দলটির স্থানীয় নেতাকর্মীরা। তাই হাইব্রীড আওয়ামীলীগ নেতা সবুজ মিয়ার নেতৃত্বে ওয়ার্ড আওয়ামীলীগ পরিচালিত হোক- তা তারা চান না এবং তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদানের জন্য তারা উপজেলা আওয়ামীলীগসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন নেতাদের কাছে জোর দাবি জানান। সংবাদ সম্মেলনে ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সামসুল আলম, ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য আব্দুল হাই, আব্দুল হান্নান, আব্দুল লতিফসহ অন্য নেতাকর্মীবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।