বাড়ীঘরে হামলা ও জমি চাষে বাঁধা প্রদানের প্রতিবাদে নেত্রকোণায় মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের গোড়ল গ্রামের সন্ত্রাসী চাঁদাবাজ সাইফুল বাহিনী কর্তৃক শিক্ষক আব্দুল হান্নানের বাড়ীঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, অব্যাহত অত্যাচার, নির্যাতন ও জমি চাষাবাদে বাঁধা প্রদানের প্রতিবাদে এলাকাবাসীর উদ্যোগে মঙ্গলবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধন চলাকালে সন্ত্রাসী সাইফুল বাহিনীর অত্যাচার নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন মোঃ দুলাল মিয়া, মোঃ মাহবুব উদ্দিন, মোঃ লোকমান হোসেন, মোঃ হবিব গনি, আব্দুল মান্নান, মাহফুজ, আব্দুল কদ্দুছ ও সুমন শেখ প্রমূখ।
তারা চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, গোড়ল গ্রামের সাইফুল ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে এমন কোন অপকর্ম নাই যে সে করে না। তার অপকর্মে কেই প্রতিবাদ করলে তার উপর নেমে আসে অত্যাচার নির্যাতন। সাইফুলের গরু শিক্ষক আব্দুল হান্নানের ক্ষেত খেয়ে ফেললে হান্নানের ছোট ভাই মান্নান এর প্রতিবাদ জানায়। এ ঘটনাকে কেন্দ্র করে সাইফুল বাহিনী ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে শিক্ষক আব্দুল হান্নানের বাড়ীঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ ব্যাপারে সাইফুল গংদের বিরুদ্ধে মামলা করায় তারা ক্ষিপ্ত হয়ে মামলা তুলে নেয়ার জন্য বাদী ও স্বাক্ষীদেরকে নানা ধরণের অত্যাচার নির্যাতন এবং অব্যাহত প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। হান্নান ও তার পরিবারের লোকজন জমিতে হালচাষ করতে গেলে সন্ত্রাসী সাইফুল বাহিনী তাদেরকে মারধর করে জমি থেকে তাড়িয়ে দিচ্ছে। আমন আবাদ প্রায় শেষ হতে চললেও সন্ত্রাসী সাইফুল বাহিনীর ভয়ে হান্নান ও তার পরিবারের লোকজন প্রায় ৫ একর জমিতে চাষাবাদ করতে পারছে না।
পরে এলাকাবাসী সন্ত্রাসী সাইফুল বাহিনীর অত্যাচার নির্যাতনের হাত থেকে গ্রামের সহজ সরল লোকজনকে রক্ষা এবং ন্যায় বিচারের প্রত্যাশায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বারবরে স্মারকলিপি প্রদান করে।
এ ব্যাপারে পুলিশ সুপার আকবর আলী মুন্সীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি সুষ্ঠু তদন্ত পূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বারহাট্টা থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।