টাঙ্গুয়ার হাওর থেকে তিন লাখ টাকার জাল আটক

সুনামগঞ্জ প্রতিনিধি: রামসার প্রকল্পভুক্ত সুনামগঞ্জের তাহিরপুরের সংরক্ষিত জলভুমি টাঙ্গুয়ার হাওরে অবৈধভাবে মাছধরাকালে ভ্রাম্যমাণ আদালত প্রায় তিন লাখ টাকার বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ কারেন্ট এবং কোনা জাল আটক করেছেন।
শনিবার সন্ধায় জব্দ তালিকা শেষে এসব অবৈধ জাল উপজেলা সদরে সহকারি কমিশনার (ভুমি) কার্যালয় চত্বরে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
টাঙ্গুয়ার হাওরের সংরক্ষিত জলমহালে অবৈধভাবে মাছ ধরা হচ্ছে এমন গোপন সংবাদের ভিক্তিত্বে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি)’র নেতৃত্বে হাওরের নিরাপওা কাজে থাকা পুলিশ , আনসার ও কমিউনিটি গার্ডদের সহযোগীতায় শনিবার দিনভর অভিযান চালিয়ে হাওর থেকে ৬টি কারেন্ট ও কোনা (বড়) জাল আটক করেন।
জব্দকৃত জালগুলোর আনুমানিক মুল্য প্রায় তিন লাখ টাকা।
রবিবার তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মুনতাসির হাসান পলাশ জাল আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, মাদার ফিসারিজ অব টাঙ্গুয়ার হাওর মুলতই হল সারা দেশের মধ্যে সবচেয়ে বৃহৎ মিঠা পানির প্রজনন জলমহাল।
তিনি আরো বলেন, টাঙ্গুয়ার হাওরটি সংরক্ষিত জলাভুমি কিন্তু কিছু কিছু মৌসুমী জেলেরা দলবেধে চুরি করে হাওরে মাছ ধরায় এ হাওরে লক্ষমাত্রা অনুযায়ী মাছের উৎপাদন ও প্রজনন ব্যহত হচ্ছে।,

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।