ঢাকায় ডেংগু আক্রান্ত হয়ে নেত্রকোণায় চার রোগী ভর্তি: মোট শনাক্ত তেরো

বিশেষ প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চার জন রোগী নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এরা সকলেই ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানা গেছে।
এদের মধ্যে ২ জন নারী ও দুইজন পুরুষ। এর আগে নয় জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছে। এদিকে কলমাকান্দাও একজন শনাক্ত হয়ে ভর্তি হয়েছে বলে জানান জেলা সিভিল সার্জন।

নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে গিয়ে রোগীদের সাথে কথা বলে জানা যায়,ডেঙ্গুতে আক্রান্ত সবাই ঢাকা থেকে জ্বর নিয়ে ফিরেছেন। তাদের একজন গার্মেন্টস কর্মী ফাতেমা বলেন, ঢাকাতে জ্বরে আক্রান্ত হয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার রক্ত পরীক্ষা করে তার ডেঙ্গু হয়েছে বলে শনাক্ত হয় এবং হাসপাতালে ভর্তি হতে বলেন। কিন্তু ঢাকায় কোন নিকট আত্বীয় স্বজন না থাকায় নিজ এলাকা নেত্রকোণায় এসে হাসপাতালে ভর্তি হন। একই কারণে অপর দুই রোগী হাসান ও লিমা ঢাকায় আক্রান্ত হয়ে নেত্রকোণা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নেত্রকোণা আধুনিক সদর হাসপাাতলের হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আল মামুন জানান,রোগীদের সচেতনতামূলক পরামর্শ, ওষধ, স্যালাইন সহ সব ধরনের সহযোগীতা করা হচ্ছে। রোগীদের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো বলে জানান এ চিকিৎসক। এর আগে নেত্রকোণায় ৯ জনকে ডেঙ্গু রোগে আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। তারা হলেন, নেত্রকোণা পৌরসভার সাতপাই এলাকার কামাল মিয়ার ছেলে মামুন (১৩),কুরপাড় এলাকার সুরুজ আলীর ছেলে মফিজুল ইসলাম (৩৭),নাগড়ার তুলি দাস, নেত্রকোণা সদর উপজেলার সুকন্দিয়া গ্রামের মতি মিয়ার ছেলে শাহ্জাহান (২৬),বারহাট্রা বাউশি এলাকার ফারুক,কলমাকান্দা উপজেলার চাঁন মিয়ার ছেলে ওয়াজিব (১৮),পাগলা কৈলাটির সানোয়ার হোসেন এবং মোহনগঞ্জ উপজেলার দৌলতপপুর গ্রামের আব্দুল হেকিমের কন্যা রিমু আক্তার (১৭)।
আরো ৯ জনকে ডেঙ্গু রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়।
নেত্রকোণা আধুনিক সদর হাসপাতাল চিকিৎসক আল মামুন জানান,আক্রান্তরা হলেন ফাতেমা বেগম (গার্মেন্টস কর্মী), হাসান (গার্মেন্টস কর্মী), লিমা আক্তার।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।