আসুন আমরা সবাই মিলে দুর্যোগ মোকাবেলা করি-এমপি মানু 

কলমাকান্দা  প্রতিনিধি  : নেত্রকোণার কলমাকান্দায় উপজেলা পরিষদ মিলনায়তনে মঙ্গলবার  উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে মানু মজুমদার এমপি বলেন – আসুন আমরা সবাই মিলে দুর্যোগ মোকাবেলায় আন্তরিকতার সহিত কাজ করি, পরপর দু’দফায় বন্যায় কলমাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ব্যাপক ক্ষতি  হয়েছে। রাস্তাঘাট ব্রিজ-কালভার্ট শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতি হয়েছে অপূরণীয়। প্রায় আড়াই হাজার পুকুর ডুবে প্রায় ৮ কোটি টাকার মাছ পানিতে ভেসে গেছে। রুপা আমন আউশ ধানের বীজতলা পানির নিচে। বিশুদ্ধ পানির অভাবে বন্যা তো মানুষজন উদ্বিগ্ন। শতকরা ৭০ ভাগ টিউবয়েল পানির নিচে। ৩০ভাগ সরকারি টিউবয়েল এ পানি নেই। তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন আপনারা নিজ নিজ এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের সঠিক তালিকা তৈরি করুন। আমি আপনাদের তালিকা অনুযায়ী বন্যা সার্বিক চিত্র সরকারি উচ্চ পর্যায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য তুলে ধরবো। তিনি সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আপনারা সততা নিষ্ঠা ও আন্তরিকতার সহিত বন্যা মোকাবেলায় কাজ করুন। নষ্ট টিউবয়েল গুলো পানি কমে যাওয়ার সঙ্গে সঙ্গে মেরামত করার ব্যবস্থা নেন। পানিবাহিত রোগের প্রতিরোধে স্বাস্থ্য কর্মীদের সক্রিয় থাকতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রুয়েল সি সাংমা’র সভাপতিত্বে  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোণার এডিসি মনোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো. আল মামুন, ওসি মো. মাজহারুল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম শিমু, ইউপি চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান হাদিছ, তাহেরা খাতুন,  ওবায়দুল হক, রফিকুল ইসলাম, শেখ গোলাম মৌলা ও প্রেসক্লাব সভাপতি রাজ্জাক আহমেদ রাজু প্রমূখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।