কিডনী হারিয়ে জীবন সংগ্রামে শিক্ষার্থী নাহিদ

ত্রিশাল প্রতিনিধি: ত্রিশাল সরকারী নজরুল ডিগ্রি কলেজের (বি.এ) ২য় বর্ষের মেধাবী শিক্ষার্থী জহিরুল ইসলাম নাহিদ ২ টি কিডনী হারিয়ে জীবন সংগ্রামে ঢাকা মিরপুর-২ কিডনি ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন। ত্রিশাল পৌরশহরের ৩নং ওয়ার্ডের চরপাড়া এলাকার আবদুল মোতালেবের একখন্ড জমিতে তার পরিবারের সদস্যরা বসবাস করছে। চার মাস আগে কোমরে ব্যথা ও প্রচন্ড জ¦র দেখা দিলে চিকিৎসকের কাছে যায় নাহিদ।

পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানায় তার একটি কিডনি পুরোপুরি অপরটি ৯৫ শতাংশই নিস্তেজ হয়ে গেছে। নাহিদের শারীরিক অবস্থা প্রতিনিয়ত ব্যাপক অবনতির লক্ষ্যন দেখা দিচ্ছে। সে স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছে না।

কিডনি প্রতিস্থাপনের জন্য দ্রুত সময়ের মধ্যে মোটা অঙ্কের টাকার প্রয়োজন। নাহিদের বাবা জালাল উদ্দিন এক সময় ঘটখালী করে সংসার চালাতেন। তিনিও এখন লিভার ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ভিটেমাটি হারা অসহায়-দরিদ্র ওই পরিবারে জন্মগ্রহন করেও নাহিদ কষ্ট করে লেখাপড়াটা চালিয়ে গেলেও আজ তার জীবন সঙ্কটাপন্ন।

সে সুস্থ-স্বাভাবিকভাবে বাঁচতে চায়।  তার কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসার জন্য তার পরিবারের পক্ষ থেকে সমাজের বিত্তবানদের কাছে ০১৩০৬৩৪১৮২৪,বিকাশ নাম্বারে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।