ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত প্রধান শিক্ষক আইন উদ্দিন গ্রেফতার : আরেক শিক্ষার্থীর মামলা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্রার আসমা ইউনিয়নের একটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বুধবার দুপুরে ডিবি পুলিশের এস.আই. শরিফুল হক ও এস.আই. জাকির হোসেনরে নের্তৃত্বে প্রধান শিক্ষক আইন উদ্দিনকে জেলা কৃষিফার্ম থেকে গ্রেফতার করেন।
সম্প্রতি ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়–য়া এক ছাত্রী (১৪) বাদী হয়ে বারহাট্রা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার পর থেকে অভিযুক্ত প্রধান শিক্ষক পলাতক ছিলেন।
স্থানীয় বাসিন্দা, মামলার এজহার ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক আইন উদ্দিন গত ২৫ ফেব্রুয়ারি অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে বিদ্যালয়ে তার (প্রধান শিক্ষক ) কক্ষের শৌচাগারে জড়িয়ে ধরেন। পরে ওড়না দিয়ে মেয়েটিকে মুখ বেঁধে ধর্ষনের চেষ্টা করে। এসময় ভয়ে মেয়েটি জ্ঞান হারিয়ে ফেলে । এক পর্যায়ে প্রধান শিক্ষক তার চোখে মুখে পানি দিয়ে ছিটিয়ে সুস্থ করে তুলে। একই সঙ্গে ঘটনাটি কাউকে না জানাতে ছাত্রীকে শিক্ষক আইন উদ্দিন ভয়ভীতি ও হুমকি দেয়। মেয়েটি ওই দিন স্থানীয় দোকান থেকে ঘুমের ওষধ সংগ্রহ করে বাড়িতে গিয়ে তা খেয়ে আতœহত্যার চেষ্টা চালায়। এদিকে প্রধান শিক্ষককে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক,শাস্তির দাবিতে এলাকাবাসী এ নিয়ে কয়েক দফা মানববন্ধনও করে।
অভিযোগকারী ওই ছাত্রী বলেন, হেড স্যার গত জানুয়ারির শেষে দিকে আমার এক বান্ধবীকে ওই শৌচাগারের ভেতরে নিয়ে এ রকম করেছিলেন। ওই বিষযটি আমি দেখে ফেলায় তিনি আমাকে ভয়ভীতি দেখিয়েছিলেন। এরপর গত ২৫ ফেব্রুয়ারি দুপুরের দিকে আমাকে স্যারের কক্ষে ডেকে নিয়ে খাবার খাওয়ার কয়েকটি প্লেট ধুতে বলেন। আমি শৌচাগারে প্লেটগুলো ধুতে গেলে তিনি কৌশলে সেখানে গিয়ে প্রথমে একটি তোয়ালে দিয়ে আমার মাথা ও মুখ ঢেকে ফেলেন। পরে আমার ওড়না দিয়ে মুখ বেঁেধ ধর্ষনের চেষ্টা করেন। আমার জ্ঞান ফিরলে তিনি বলেন, তুই ওই ঘটনাটি যেহেতু দেখে ফেলেছিলে তাই তোকেও এমন করলাম। বিষয়টি এখন কাউকে জানালে তোকে বিদ্যালয় থেকে বের করে দিবো এমনকি মেরে ফেলবো।
তবে ফেব্রুয়ারি মাসের অর্থাৎ দ্বিতীয় ঘটনায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আসে প্রধান শিক্ষক আইন উদ্দিন। জামিন শেষ হবার পর বুধবার সকালে নি¤œ আদালতে হাজিরা দিতে গিয়ে শিক্ষক আইন উদ্দিন জানতে পারে যে, ২৮/২/ ২০১৯ তারিখের ঘটনায় ওই বিদ্যালয়ের আরেক শিক্ষার্থী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪)/ খ ধারায় তার বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। এ সংবাদ পেয়ে দুপুরের দিকে শহরের কৃষি ফার্মের ভেতর দিয়ে পালানোর চেষ্টা করে। এসময় এস.আই. শরিফুল হক ও এস.আই. জাকির হোসেন নের্তৃত্বে একদল চৌকস ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।
অফিসার ইনর্চাজ (ওসি,ডিবি) মো. শাহ্ নূর এ আলম জানান,বুধবার সকাল ৯ টায় বারহাট্টা থানায় ধর্ষণ চেষ্টায় মামলায় ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।