প্রশ্নফাঁসের অভিযোগে কেন্দুয়ায় শিক্ষক-শিক্ষার্থীসহ আটক ৩৪

কেন্দুয়া প্রতিনিধি: প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে বাড়িতে বসে তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করে উত্তর পাচার করার সময় নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করেছে পুলিশ।
শুক্রবার (২৮ জুন) পরীক্ষা চলাকালে বেলা ১১টার দিকে কেন্দুয়া পৌরসভার ছয়আনী গ্রামের মনিরুজ্জামান ভূইয়া শামীমের বাড়িতে এক অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। এ সময় প্রশ্নপত্র, প্রশ্নপত্রের উত্তরপত্র,ল্যাপটপ, প্রিন্টার, মোবাইলসহ বিভিন্ন ডিভাইস জব্দ করে পুলিশ।
আটকরা হলেন, মিন্টু, আজহারুল ইসলাম, ছোটন মিয়া, মো. সাকি, মজিবুর রহমান, সৈয়দ আবু সাঈদ, সাইফুল ইসলাম, মো. জুয়েল, চয়ন দত্ত, মো. লুৎফর, লোকমান হোসেন, মো. শরীফ, নাজমুল ইসলাম, শ্রী রাজন, বিকাশ দে, নিলয় মাহমুদ, বিলাস সরদার, মো. রাকিব, শাহরিয়ার ইসলাম, ফারহান জাহিম, মো. পিয়াস, তুহিন আক্তার, মনি আক্তার, নূর জাহান, স্মৃতি আক্তার, ডলি আক্তার, রিপা আক্তার, নিলি আক্তার, নাজনীন আক্তার, হাওয়া আক্তার, তাসলিমা আক্তার, নিপা মোনালিসা ও মাহি আক্তার।
আটকদের কয়েকজন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে। আটকরা নেত্রকোণা জেলা সদর, কেন্দুয়া, মদন, আটপাড়া, বারহাট্টা উপজেলা ও শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।
এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের সঙ্গে কথা হলে শুক্রবার বিকালে আটকের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আটকরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে মনিরুজ্জামান ভূইয়া শামীমের বাড়িতে বসে পরীক্ষা হলে প্রশ্নের উত্তর সরবরাহ করছিলেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রশ্নফাঁস চক্রের ৩৪ জনকে আটক করে। আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। এ চক্রের সঙ্গে জড়িত অন্যদেরকেও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে এবং আটক ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান ওসি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।