গ্রাম আদালতে ১৮০৭ মামলা নিষ্পত্তি : ১ কোটি ১১ লাখ টাকা আদায়

বিশেষ প্রতিনিধি: জেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি বিষয়ক এক সমন্বয় সভা বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
ডিডিএলজি জিয়া আহমেদ সুমনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। ভিডিও চিত্রের মাধ্যমে বিষয়বস্তু উপস্থাপন করেন আতিকুল ইসলাম। জনভোগান্তি কমাতে গ্রাম আদলতকে অধিকতর জনপ্রিয় করার বিষয় নিয়ে অন্যান্যের মধ্যে আলোচনা করেন সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খান, অতিরিক্ত পুরিশ সুপার ফখরুজ্জামান জুয়েল, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শহীদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মনোয়ার হোসেন এবং ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম। সমন্বয় সভায় জানানো হয় যে, গত এক বছরে নেত্রকোণার দুর্গাপুর, কেন্দুয়া এবং মদন উপজেলার গ্রাম আদালতে ১৯৩১টি দেওয়ানী এবং ফৌজদারী মামলার অভিযোগ আসে। এরমধ্যে গ্রাম আদালতের মাধ্যমে ১৮০৭ টি মামলা নিস্পত্তি, ১২২ টি মামলা উচ্চ আদালতে বিচারের জন্য প্রেরণ করা হয়। এই সময়ে ক্ষতিপূরণ বাবদ ১ কোটি ১১ লাখ টাকা বিচারের মাধ্যমে আদায় করা হয়। এছাড়া ৯১৪ শতাংশ জমি উদ্ধার করা হয়। জমির মূল্য আদায় করা হয় ৪৩ লাখ টাকা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।