নেত্রকোণায় ধান চাল সংগ্রহ অভিযানে ভাটা

বিশেষ প্রতিনিধি: নেত্রকোনায় সরকারের চলমান বোরো ধান চাল সংগ্রহ অভিযান শুরু হবার পর থেকে মঙ্গলবার পর্যন্ত জেলার দশ উপজেলায় ১৮ হাজার টন চাল সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৫ হাজার টন সিদ্ধ চাল এবং ৩ হাজার টন আতপ চাল সংগ্রহ করা হয়েছে। চলতি মৌসুমে বোরো সিদ্ধ চাল এবং বোরো আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা হচ্ছে ৫৫ হাজার ২২২ মে.টন।
জানা গেছে, বর্তমানে জেলার ১৫টি খাদ্য গুদামের মধ্যে অধিকাংশ গুদাম ধান ও চালে ভর্তি থাকায় এবং সংগৃহীত ধান চাল জেলার বাইরে স্থানান্তর করতে না পারায় সংগ্রহ অভিযানে কিছুটা ভাটা পড়েছে।
নেত্রকোণা জেলা চাল কল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকি বলেন, চাল সংগ্রহ অভিযান যাতে ব্যর্থ না হয় সেজন্য মিল মালিকরা ধান সংগ্রহ করে নির্দিষ্ট সময়ের মধ্যে গুদামে চাল সরবরাহ করছেন এবং এজন্য খাদ্য বিভাগের একটি মনিটরিং টিমও কাজ করছে।
এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক সুরাইয়া খাতুন বলেন, ধান চাল সংগ্রহ অভিযান চলছে। গুদামে জায়গা না থাকায় সংগৃহীত ধান চাল খাদ্যশস্য অন্যত্র সরবরাহের কাজও চলছে। চলতি বছর ৩১ আগস্ট পর্যন্ত বোরো ধান এবং চাল সংগ্রহ অভিযান চলবে বলে তিনি উল্লেখ করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।