প্রধানমন্ত্রীর সহযোগিতা চান খালিয়াজুরীর অসুস্থ আ’লীগ নেতা মমিনুল হক

শফিকুল ইসলাম তালুকদার: নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: মমিনুল হক তালুকদার (৫৮) অর্থাভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দ্বারপ্রান্তে। তিনি বেশ কিছুদিন ধরে কিডনি রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা সমরিতা মেডিকেল কলেজ হাসপাতাল ও আয়েশা মেমোরিয়াল হাসপাতালে রয়েছেন। উন্নত চিকিৎসার প্রয়োজন আওয়ামীগের বর্ষীয়ান এ রজনীতিবিদের। তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ নেই পরিবারের কাছে। ইতোমধ্যে প্রায় ১৫ লাখ টাকা তার চিকিৎসার ব্যয় করেছে পরিবার। তাই চিকিৎসা খরচ বহন করতে আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করা হয়েছে।
তার বাবা পেশায় একজন আইনজীবী ছিলেন, তার সহোদর ভাই মইনুল হক তালুকদার মোহন ইটনা উপজেলা আওয়ামীযুবলীগের সাধারণ সম্পাদক এবং আপন চাচা প্রাক্তন ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াহাব তালুকদার ইটনা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ছিলেন।
জানা গেছে, ১৯৭৮ সনে মদনপুর হযরত শাহ সুলতান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে ঢাকা তেজগাও কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণিতে ভর্তি হওয়ার পরই নাম লিখান ছাত্রলীগে লেখাপড়ার পাশাপাশি রাজনীতি চলছিল সমান তালে। হঠাৎ মাঝপথে লেখাপড়ার বিরতি ঘটে। চলে আসেন নিজ এলাকায়। যুক্ত হন উপজেলা আওয়ামীলীগের রাজনীতিতে। শুরু হল এরশাদ বিরোধী আন্দোলন। সে সময় তিনি সক্রিয় ছিলেন রাজনীতির মাঠে। এরই ফল হিসাবে ১৯৮৯ সনে তাকে গাজিপুর ইউনিয়ন সভাপতির দায়িত্ব দেয়া হয়। প্রশাসনিক ভাবে গাজিপুর ইউনিয়নটি তখন কিশোরগঞ্জের ইটনা উপজেলার অধীন ছিল। ১৯৯৫ সনে আবার নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার অধীনে আসার পর হতে অদ্যাবধী সুনামের সহিত তিনি গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এটি একটি নিখাদ আওয়ামী পরিবার। স্থানীয়ভাবে জনশ্রুতি আছে এই পরিবার থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিবছর কোরবানী দেয়া হত।
বর্তমানে আওয়ামীলীগের এ নেতার দুটি কিডনীই নষ্ট হয়ে গেছে। সপ্তাহে দুবার তার কিডনিতে ডায়ালইসিস করাতে হয় তবে উন্নত চিকিৎসা পেলে তিনি স্বাভবিক জীবন যাপন করতে পারবেন বলে জানিয়েছেন চিকিৎসাধীন। কিন্তু উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। বর্তমানে তার চিকিৎসার খরচ মেটাতে হিমসিম খাচ্ছে পরিবারটি। প্রবীন আওয়ামীলীগ এ নেতার চিকিৎসার জন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছে তার পরিবার। বর্ষিয়ান এ নেতার পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাঁড়াবেন বলে এলাকাবাসীর প্রত্যাশা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।