নেত্রকোণা সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে নুরুল বাসেতের যোগদান

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর মো. নুরুল বাসেত। গত মঙ্গলবার দুপুরে তিনি ওই কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বিধান মিত্রের কাছ থেকে এ দায়িত্ব বুঝে নেন। এর আগের ওই দিন সকালে সদ্য বিদায়ী অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদ বিধান মিত্রের কাছে দায়িত্ব হস্থান্তর করেন।
মো. আবুল কালাম আজাদ বুধবার মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেন।
এ দিকে কলেজের শিক্ষক পরিষদের পক্ষ থেকে নতুন ও বিদায়ী অধ্যক্ষের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অধ্যক্ষ মো. নুরুল বাসেত নেত্রকোনা সদর উপজেলার পঞ্চাননপুর গ্রামের বাসিন্দা। তিনি একজন শিক্ষাবিদ হিসেবে সকলের কাছে সমাদৃত। এ ছাড়া সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের তিনি একজন পরিচিত মুখ।
১৪তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এই শিক্ষক ১৯৯৩ সালে চাঁদপুর সরকারি কলেজে প্রাণিবিদ্যা বিভাগে প্রভাষক হিসেবে প্রথম কর্মজীবন শুরু করেন। এর পর চাঁদপুর সরকারি মহিলা কলেজ থেকে সহকারী অধ্যাপক পদে উন্নীত হয়ে ময়মনসিংহের আনন্দ মোহন কলেজে যোগদান করেন। দীর্ঘ ছয় বছর ওই কলেজে অধ্যাপনা শেষে সহযোগী অধ্যাপক হয়ে নেত্রকোণাসরকারি কলেজের যোগদেন।তিনি দীর্ঘদিন ওইকলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। সেখান থেকে অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে সর্বশেষ মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরেদায়িত্ব পালন করেন। ব্যক্তি জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। তাঁর মেয়ে নাবিলা বাসেত এবার বিজ্ঞান বিভাগে থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তাঁর স্ত্রী গৃহিণী।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।