ভাই বোনের সম্পর্ক গড়ে অপহরণ গ্রেফতার-২ : অপহৃত উদ্ধার

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের হাপানিয়া গ্রামের রুবেল মিয়ার (১৯) সাথে ভাই-বোনের সম্পর্ক গড়ার মাধ্যমে তাঁকে অপহরণ করা হয়। অপহৃত রুবেল ওই গ্রামের মো. আব্দুল্লাহর ছেলে। বুধবার ভোর ৩টার দিকে গাজিপুর জেলার চৌরাস্তা এলাকা থেকে অপহরণ চক্রের দ্ইু সদস্য সহ গ্রেফতার ও অপহৃতকে উদ্ধার করে নেত্রকোণা ডিবি পুলিশ। শাকিলসহ ওই চক্রের দুই নারী সদস্য পুলিশ অভিযান টের পেয়ে পালিয়ে যায়। প্রেপ্তারকৃতরা হলো ময়মনসিংহের গফরগাঁও থানার ছফির উদ্দিনের ছেলে পাভেল মিয়া (২২) ও একই জেলার পাগলা থানার ডিকরিভূমি গ্রামের সুজন উদ্দিন অপু (২৫) প্রেপ্তার করা হয়েছে।
ঘটনার সূত্রে জানা যায়, অপহৃত রুবেল গত রবিবার দুপুরে সিঙ্গাপুর যাবার প্রস্তুতির জন্য ঢাকায় ট্রেনিং করার উদ্দ্যেশে বাড়ি থেকে বাসে করে রওনা দেয়। পথিমধ্যে বাসে পাশে থাকা দুই নারীর সাথে পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে তাদের মধ্যে ভাই বোনের সম্পর্ক স্থাপিত হয়। যাত্রাকালে রুবেল ট্রেনিং এর সহকর্মীকে মোবাইল করলে জানতে পারে ট্রেনিং একদিন পর থেকে শুরু হবে। এ কথা পাশে থাকা ওই দুই নারী জানতে পারে। পরে গাজীপুরের চৌরাস্তা এলাকায় আসলে ওই নারী বলে ভাইয়া যেহেতু ট্রেনিং একদিন পরে হবে আমাদের বাসায় থেকে যান। এ অবস্থায় অপহৃত রুবেল সরল বিশ^াসে ওই নারীদের বাসায় যায় এবং সুকৌশলে আরো তিন পুুরুষ সদস্য মিলে তাঁকে জিম্মি করে। জিম্মি অবস্থায় থাকাকালে রুবেলকে মারধর করে বাবার মোবাইলে ১ লক্ষ টাকা বিকাশের দাবি করে আর একদিকে মারধর করতে থাকে ও প্রাণনাশের হুমকি দেয়। এদিকে রুবেলের বাবা ও তাঁর স্ত্রী স্বর্ণা জেলার ডিবি পুলিশকে অবগত করলে তাঁরা উর্ধ্বতনকে অবগত করে চক্রটিকে ধরার ফাঁদ পাতে।
এঘটনার ব্যাপারে নেত্রকোণার অতিরিক্ত সুপার (অপরাধ) এস এম আশরাফুল ইসলাম বুধবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে জানান, রুবেলের পিতার অভিযোগের প্রেক্ষিতে ডিবি পুলিশের নারী সদস্য সহ গাজীপুরে পাঠানো হয়। সেখানে তারা তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে অপহরহণকারীদের অবস্থান নিশ্চিত করে এবং অপহরণকারীদের শর্ত মোতাবেক নারী পুলিশকে রুবেলের স্ত্রী সাজিয়ে দেখা করতে পাঠানো হয়। পরে সেখানে পাভেল ও সুজন আটক করতে সক্ষম হয় ডিবি পুলিশ। অপহরণকারীদের প্রেরিত বিকাশ নম্বরে অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পাওয়া যায়। এ চক্রটি বিভিন্ন প্রতারণারমূলকে কাজের একাধিক ঘটনার সাথে সম্পৃক্ত রয়েছে তা প্রাথমিক তদন্তে জানা গেছে। পলাতক দুই নারী নেত্রকোণা জেলার সদর উপজেলার মেদনী গ্রামের বাসিন্দা। তাদেরকে প্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।