“বইবন্ধু” সম্মাননা পেলেন পাঠাগারব্রতী দীপক সরকার

বিশেষ প্রতিনিধি: “বইবন্ধু” সম্মাননা পেয়েছেন নেত্রকোণার দুর্গাপুর উপজেলার গাভিনা গ্রামের জলসিঁড়ি পাঠকেন্দ্রের প্রতিষ্ঠাতা পাঠাগারব্রতী কবি দীপক সরকার।

সোমবার (১০ জুন) বিকালে জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল গ্রামে “প্রাণে প্রাণ বইকুঞ্জ” এর উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। এ সময় আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সমাজ উন্নয়নকর্মী আবুল কালাম আল আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম,  নেত্রকোণা জেলা সাহিত্য সমাজের সভাপতি কামরুজ্জামান চৌধুরী, গণসংগীত শিল্পী কফিল আহমেদ, কবি ভানভীর জাহান চৌধুরী, কবি এনামূল হক পলাশ, সাংবাদিক আলপনা বেগম, কবি হোসাইন জামিল, এহসান হাবিব, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমরেন্দ্র বিশ্ব শর্মা ও নাট্যকার রাখাল বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, পাঠাগারব্রতী দীপক সরকার ২০১২ সালে নেত্রকোণার দুর্গাপুর উপজেলার তার নিজ গাভিনা গ্রামে ব্যক্তিগত উদ্যোগে “জলসিঁড়ি পাঠকেন্দ্র” নামে একটি পাঠাগার প্রতিষ্ঠা করেন। সমৃদ্ধ এ পাঠাগারটি গড়ে তোলে দেশ-বিদেশে আলোচনায় আসেন যুবক দীপক সরকার।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।