কেন্দুয়ায় ঈদের জামাত নিয়ে সংঘর্ষে আহত ৭

কেন্দুয়া প্রতিনিধি: ঈদুল ফিতরের নামাজ আদায় করাকে কেন্দ্র করে নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে এক নারীসহ উভয়পক্ষের ৭ জন আহত হয়েছেন।
বুধবার (৫ মে) সকাল দশটার দিকে উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কৈলাটি কোনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, নেমতা বেগম (৫০), সুজন (৩৫), নভেল (২২), আবুল কালাম (৫৫), খালেম মিয়া (৬৫), সাইদুল (৩৫) ও হৃদয় (২০)। আহতদের ময়মনসিংহ, নেত্রকোণা ও স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পুলিশ ও স্থানীয়দের বরাত দিয়ে জানা গেছে, কৈলাটি কোনাপাড়া গ্রামের খালেক মিয়া পূর্ব পুরুষরা গ্রামের মসজিদ ও ঈদগা মাঠের জন্য জায়গা ওয়াকপে করে দেন। কিন্তু বিগত বেশ কয়েক বছর যাবত গ্রামের মুসল্লিরা ঈদগা মাঠে গর্ত থাকায় মসজিদেই ঈদের নামাজ আদায় করে আসছিল। ঈদগা মাঠ রেখে মসজিদে নামাজ পড়ায় গত বছর থেকেই বাধা দিয়ে আসছিল খালেক মিয়া ও তার লোকজন। বুধবার গ্রামবাসী মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে গেলে খালেক মিয়া ও তার লোকজন মুসল্লিদের বাধা দেয়। এ সময় তা নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এক নারীসহ উভয়পক্ষের ৭ জন আহত হন। এদিকে খবর পেয়ে কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ মাহমুদুল হাসান, কেন্দুয়া থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, আপাতত পরিবেশ শান্ত রয়েছে। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।