বারহাট্টায় কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার বারহাট্টা উপজেলায় সরকারিভাবে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় অভিযান শুরু হয়েছে। রোববার দুপুর দুইটার দিকে উপজেলা খাদ্য সংরক্ষণাগার প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু করা হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মুহাম্মদ মাইনুল ইক এই কাযক্রমের উদ্বোধন করেন। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্বে থাকা সহকারী কমিশনার সাদিয়া উম্মুল বানিন, খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় মোহন দত্ত, খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান, সহকারী উপখাদ্য পরিদর্শক মো. সৌকত আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় মোহন দত্ত জানান, জেলায় ১৩টি খাদ্যগুদামে ৫৫ হাজার ২২২ মেট্রিক টন চাল মিলারদের কাছ থেকে এবং ৫ হাজার ৩৮৩ মেকট্রিক টন ধান সরাসরি কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে। এর মধ্যে বারহাট্টা উপজেলাতে ৪৩৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ধানের মূল্য ২৬ টাকা। উপজেলায় ৩৫ হাজারের মতো কৃষক রয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে ১ হাজার ৮২ জন কৃষকের তালিকা করা হয়েছে। প্রতি কার্ডধারী কৃষক ১০ মণ করে ধান গুদামে দিতে পারবেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।