প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কলমাকান্দায় মোটরসাইকেল চালক গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী রংছাতী ইউপির এক প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আকবর আলী নামে এক মোটরসাইকেল চালককে শুক্রবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ।
উপজেলার সীমান্তবর্তী রংছাতী ইউনিয়নের পাঁচগাও পূর্ব জলপাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই গ্রামের রমজান আলীর ছেলে।
ধর্ষণের শিকার প্রতিবন্ধী উপজেলার রংছাতি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও সমাজসেবা অধিদফতরের প্রতিবন্ধী কার্ডধারী সুবিধাভোগীদের মধ্যে একজন।
ধর্ষণের শিকার প্রতিবন্ধী ছাত্রী ওই গ্রামে উকিল বোনের বাড়িতে আসা যাওয়ার সময় আকবর আলীর সঙ্গে তার পরিচয় হয়। ধীরে ধীরে সম্পর্কটি প্রেমে রূপ নেয়। এরপর আকবর বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করে। লজ্জায় বিষয়টি কাউকে বলেনি সে।
ওই প্রতিবন্ধী ছাত্রী’র মা হঠাৎ মেয়ের শারীরিক পরিবর্তন দেখতে পান। পরে স্বাস্থ্য পরীক্ষা করে জানতে পারেন তার মেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা। এরপর ধর্ষণের বিষয়টি জানাজানি হয়।
পরে এ ঘটনায় গত ১৬ মে রাতে প্রতিবন্ধী ছাত্রীর বাবা বাদী হয়ে মোটরসাইকেল চালক আকবর আলীকে আসামি করে কলমাকান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।
কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম বলেন, আকবর আলীকে অভিনব কৌশলে গ্রেফতার করা হয়েছে। তাকে শনিবার সকালে আদালতে সোপর্দ করা হবে।
ওসি আরো বলেন, শনিবার সকালে ধর্ষিতা অন্তঃসত্ত্বা প্রতিবন্ধী ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ও ২২ ধারায় জবানবন্দি দেয়ার জন্য নেত্রকোণার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।