মমেকে ছাত্রীকে শ্লীলতাহানির প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

দেলোয়ার হোসেন ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) তৃতীয় বর্ষের এক নারী শিক্ষার্থীকে এক যুবকের শ্লীলতাহানির প্রতিবাদে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (১৬ মে) সকাল ৯টা থেকে কলেজের একাডেমিক ভবনের প্রধান গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কলেজ ক্যাম্পাসের ভেতরে বুধবার (১৫ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইফতার কিনে ফেরার পথে এক নারী শিক্ষার্থীকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা চালায় এক বখাটে যুবক। এরপর মেয়েটির চিৎকারে কেউ এগিয়ে আসার আগে ওই যুবক টি দ্রুত পালিয়ে যায়।
পরে বিষয়টি জানাজানি হওয়ার পর শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়েন। বৃহস্পতিবার সকাল থেকে কলেজের  শিক্ষার্থী ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে।
মেডিকেল কলেজ আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে যুবকটিকে আটক, কলেজ হোস্টেলের গেটে সার্বক্ষণিক গার্ড, লেডিস হোস্টেলের গেটসহ পুরো ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত আনসার নিয়োগ ও পুলিশি টহল বাড়ানোর দাবি জানিয়েছি।
পরে এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি দল ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনায় বসে কলেজ প্রশাসন। সেখানে শিক্ষার্থীদের সকল দাবি পূরণের আশ্বাসে শনিবার পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষনা দেন শিক্ষার্থীরা। শনিবার ফের আলোচনায় বসার কথা রয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।