কেন্দুয়ায় কালবৈশাখী ঝড়ে অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্ত

কেন্দুয়া প্রতিনিধি: গভীর রাতে হঠাৎ কালবৈশাখী ঝড়ে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বেশ ককয়েকটি গ্রামের অন্তত অর্ধশত কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে গাছপালারও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত বুধবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার কয়েকটি গ্রামের উপর দিয়ে এই কালবৈশাখী ঝড় বয়ে যায়।

এদিকে ঝড়ে ঘরবাড়ি ও গাছপালা ক্ষতিগ্রস্ত হওয়ার সংবাদ পেয়ে বৃহস্পতিবার (৯ মে) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান রুহুল ইসলাম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, বুধবার রাতে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে উপজেলার রামনগর, রামপুর, চন্দপাড়া, ভূগিয়া, ভগবতীপুর, ঘুষখিলা, হাসুয়ারী, পাড়াদুর্গাপুরসহ আরো কয়েকটি গ্রামের অন্তত অর্ধশত কাঁচা ও আধা পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে গাছপালারও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
এছাড়া আল হেলাল দাখিল মাদরাসা ও মাদরাসাতুব রহমান  আরাবিয়া মাদরাসা নামে দুটি শিক্ষাপ্রতিষ্ঠানেরও ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে ইউএনও আল ইমরান রুহুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।