মদনে আগুনে পুড়ল কৃষকের ১৩ টি ঘর:আহত-৬

মদন প্রতিনিধি: নেত্রকোণার মদন উপজেলার চানগাও ইউনিয়নের শাহপুর যুগী বাড়িতে বুধবার গভীর রাতে অগ্নিকান্ডে ৪ বসত ঘরসহ ৯ টি গোয়াল ঘর পুড়ে ছাই হয়েছে। এ সময় ইউপি সদস্য লাহুত মিয়া, রুহুল আমীন, খাইরুল ইসলাম, অলি মিয়া, সেলিনা আক্তার ও বজলু মিয়া আহত হয়েছেন। আহতরা মদন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।
কৃষক রুহুল আমীনের গোয়ল ঘরের মশা তাড়ানোর ধূয়া থেকে গভীর রাতে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে মুহুর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মদন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৩৫ মিনিট অভিযান চালিয়ে আগুনের ভয়াবহতা নিয়ন্ত্রণ করে অর্ধশতাধিক বসত ঘর রক্ষা করতে পারলেও ৯ কৃষকের ১৩ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ কৃষকরা সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে যাওয়ায় তাদের মধ্যে শুরু হয়েছে হাহাকার।
মদন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আহমেদুল কবির জানান, খবর পেয়ে রাত ২টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভাতে অভিযান চালায়। প্রায় ৩৫ মিনিট অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এতে আগুনের ভয়াবহতা থেকে অর্ধশতাধিক ঘর রক্ষা করতে পারলেও ৯ কৃষকের প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কৃষকদের মতে ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লক্ষাধিক টাকা।
এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নুরুল আলম জানান, চার কৃষকের বসত ঘরসহ নয় কৃষকের ঘর পুড়ে যা ক্ষয়ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। কৃষক লাহুত মিয়া, রুহু মিয়া, সাইকুল মিয়া, হাসেম আলীর পরিবার বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছে। সরকার কর্তৃক সম্ভাব্য সব ধরণের সহযোগিতা করার তাদের আশ্বাস দেন তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।