আটপাড়ায় ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত : ব্যাপক ক্ষয়ক্ষতি

আটপাড়া প্রতিনিধি: নেত্রকোণা জেলা সদর ও আটপাড়া উপজেলায় বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে পাঁচ শতাধিক কাঁচা আধাপাকা ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে ভেঙ্গে পড়েছে সহশ্রাধিক গাছপালা। এসময় আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের গাঘড়া গ্রামে ঘরের নীচে চাপা পড়ে ১০ জন আহত হয়েছেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দস সাত্তার জানান,ইউনিয়নের ১৪টি গ্রামের ওপর দিয়ে বুধবার গভীররাতে গ্রামের উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। ঝড়ে ইউনিয়নের ১৪টি গ্রামের কমপক্ষে পাঁচ শতাধিক কাঁচা আধাপাকা ঘর-বাড়ি বিধ্বস্ত এবং সহশ্রাধিক গাছ,বিদ্যুতের খুঁটি উপরে ও ভেঙ্গে পড়ে।


ক্ষতিগ্রস্থ এলাকাবাসী জানায়, জেলার আটপাড়া উপজেলার স্বরমুশিয়া ইউনিয়নের কুনাপাড়া, গাঘড়া, নয়াপাড়া, রুপচন্দ্রপুর, সুতারপুর, ভবানীপুর, মোস্তফাপুর, দৈড়াবক্স আইমাসহ ১৪টি গ্রামে ঝড়ে বাজারের কমপক্ষে ১০/১৫টি দোকানসহ টিনের চালা ঘরসহ পাঁচ শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বিধ্বস্ত হয়। ঝড়ে সহশ্রাধিক ফলজ ও বনজ গাছ ও বিদ্যুতের খুঁটি উপরে এবং ভেঙ্গে পড়ে। ঝড়ের সময় ঘর ও গাছের নীচে চাপা পড়ে এক বৃদ্ধা মহিলাসহ বেশ কয়েকজন আহত হয়। ঝড়ের পর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।
নেত্রকোণায় ঘূর্ণিঝড়ে ছয় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া জেলা সদরের মদনপুর ইউনিয়নের নরেন্দ্রপুর আমতলা ইউনিয়নের পাচঁকাহনীয়া এলাকায় ঝড়ে বিধ্বস্ত হয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে শতাধিক ঘড়বাড়ী ও গাছপালা।
খবর পেয়ে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক মঈনউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদা আক্তার,ইউপি চেয়ারম্যান আব্দস সাত্তার ক্ষতিগ্রস্ত আটপাড়া এলাকা পরিদর্শন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।