নেত্রকোণায় বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত

বিশেষ প্রতিনিধি: নানান আয়োজনের মধ্যদিয়ে নেত্রকোণায় বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস পালিস হয়েছে। জেলা রেডক্রিসেন্ট সোসাইটি আয়োজনে সকালে শান্তি র‌্যালী অনুষ্টিত হয়েছে। পরে আলোচনসভা, সমাজসেবায় অবদানের জন্যে অ্যাওয়ার্ড প্রদান, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ করা হয়।বুধবার সকালে শহরের মুক্তারপাড়া পাবলিক হল প্রাঙ্গণ থেকে শান্তি র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

পরে নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সভাপতি প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে ও জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন সঞ্চালনায় অলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, সিভিল সার্জন তাজুল ইসলাম, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এসএম বজলুল কাদের শাহজাহান, জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকুসহ অন্যরা।

অনুষ্ঠান মঞ্চে মুক্তিযোদ্ধা , রাজনীতিক ও সমাজসেবক মো: শামছুজ্জোহা ও আশরাফ উদ্দিন খানকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মো: শামছুজ্জোহা রেডক্রস নেত্রকোণা ইউনিটের প্রথম সাধারণ সম্পাদক ছিলেন আর বিএনপি সভাপতি সাবেক সাংসদ আশরাফ উদ্দিন খান পরবর্তীতে রেডক্রিসেন্ট ইউনিটের সভাপতির দায়িত্বে ছিলেন। অনুষ্টানে রেড ক্রেসেন্টের বিভিন্ন ইউনিটের সদস্যসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টানের শিক্ষার্থীরা অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।