ভোটারদের ভোটকেন্দ্রে নেয়ার দায়িত্ব প্রার্থীদের : সিইসি

স্টাফ রিপোর্টার: ভোটারদের ভোটকেন্দ্রে নেওয়ার দায়িত্ব প্রার্থীদের বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, ইসির কাজ হচ্ছে ভোটের জন্য সুষ্টু পরিবেশ সৃষ্টি করা। ভোটাররা প্রার্থীদের জন্য ভোটকেন্দ্রে যাবেন এবং তাদের কেন্দ্রমুখী করার দায়িত্ব প্রার্থীদেরই। বড় একটি রাজনৈতিক দল অংশ না নেয়ায় ভোটার উপস্থিতি কম হতে পারে বলেও মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার।
সোমবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউজে জেলা প্রশাসনের আয়োজনে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন কে এম নূরুল হুদা। ইভিএমের বিষয়ে সিইসি বলেন, এভিএম এমন একটি পদ্ধতি যেখানে জাল ভোট দেওয়ার কোন সুযোগ নেই। একজনের ভোট আরেকজন দিতে পারবে না। যার ভোট তাকেই দিতে হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পদ্ধতিটি যেহেতু নতুন তাই মানুষ এ বিষয়ে জানবে না এটাই স্বাভাবিক। আমরা যদি তাদের মাঝে ইভিএম নিয়ে আস্থা সৃষ্টি করতে পারি তাহলে তা সবাই গ্রহণ করবে।
মসিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে বলে আশা প্রকাশ করে কে এম নূরুল হুদা বলেন, নির্বাচন সংশ্লিষ্ট সকলেই আমাকে বলেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনবাসী অত্যন্ত সহনশীল, তারা আইন শৃঙ্খলা পরিপন্থি কাজ করতে পারে না। সে কারণে তারা নির্বাচনমুখী ও গণতন্ত্রমুখী এবং তারা এ নির্বাচনে তারা কোন অনিয়ম করবেনা। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) এএইচএম লোকমানের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক সাইদুল ইসলামসহ জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।