সাংবাদিকদের অধিকার আদায়ে নিজেদের ঐক্যবদ্ধ হতে হবে-প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ভাল সাংবাদিক হতে হলে, একজন ভাল মানুষ হতে হবে। সমাজের সর্বস্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সবাইকে আরো বেশী দায়িত্বশীল হতে হবে। তিনি বলেন, সংবাদপত্র মালিকদের স্বাধীনতা থাকলেও অনেক ক্ষেত্রেই সাংবাদিকদের স্বাধীনতা নেই। বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। প্রেস কাউন্সিল সাংবাদিকদের মর্যাদা আদায়ের সংগঠন। প্রেস কাউন্সিল সাংবাদিকদের সেই স্বাধীনতা নিশ্চিত করতে নিরলস ভাবে কাজ করছে। তিনি তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের নানাবিদ প্রতিকুলতা ও সমস্যার কথা উল্লেখ করে বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ে সবার আগে সাংবাদিক নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি সমাজ থেকে অনিয়ম, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্য বিবাহ, যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতন এবং নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে সাংবাদিকদেরকে আরো দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করেন। তিনি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় নেত্রকোণা সার্কিটহাউজের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
নেত্রকোনার জেলা প্রশাসক ও জেলা প্রেসক্লাবের সভাপতি মঈনউল ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সদস্য প্রবীন সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ইনস্টিটিউটের সাবেক সিনিয়র গবেষক শামীমা চৌধুরী, প্রেস কাউন্সিলের সচিব শাহ্ আলম(যুগ্ম সচিব), সহকারী তথ্য অফিসার নারায়ন সরকার, জেলা প্রেসক্লাবের সহসভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা প্রেসক্লাবরে সাবেক সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান,জেলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও বাংলাভিশন-যুগান্তর প্রতিনিধি ম কিবরিয়া চৌধুরী হেলিম, জেলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও দৈনিক জননেত্র পত্রিকার সম্পাদক এম মুখলেছুর রহমান খান, এনটিভির স্টাফ প্রতিনিধি ভজন দাস, মানবজমিন প্রতিনিধি কবীর হোসেন,সাংবাদিক আব্দুল হান্নান, জনকণ্ঠ প্রতিনিধি সঞ্জয় সরকার, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসেন,সময় টিভির প্রতিনিধি আলপনা বেগম,মাইটিভির জেলা প্রতিনিধি আনিসুর রহমান প্রমুখ।
মত বিনিময় সভায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রায় ৬০ জন সাংবাদিক অংশ গ্রহন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।