দেশের নদ নদী দখলমুক্ত করা এবং নাব্যতা রক্ষায় সরকার সচেষ্ট-পানি সম্পদ প্রতিমিন্ত্রী

বিশেষ প্রতিনিধি: পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক (শামীম) এমপি বলেছেন, দেশের নদ নদী দখলমুক্ত করা এবং নাব্যতা রক্ষায় সরকার সচেষ্ট। ইতিমধ্যে সরকার এব্যাপারে কাজ শুরু করেছে এবং যা দৃশ্যমান। পানি সম্পদ রক্ষায় সরকারের যা যা করার দরকার তার সবটুকুই করবে। শনিবার সকালে নেত্রকোণার প্রধান নদী মগড়া নদী পরিদর্শনকালে তিনি এসমস্ত কথা বলেন।
মন্ত্রী নেত্রকোণার মগড়া নদী পরিদর্শন করে তিনি বলেন, এই নদীর দুইপাড় বেদল হয়ে গেছে, নদীর নাব্যতা বা খনন করতে হলে নদীর উপর বা চরে নির্মিত বাড়িঘর আগে উচ্ছেদ করতে হবে এবং জন্য তিনি জেলা প্রশাসন এবং স্থানীয় পানি উন্নয়ন বোর্ডকে দখলদারদের তালিকা তৈরীর নির্দেশ প্রদান করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,নেত্রকোণার মগড়া নদী খনন এবং নাব্যতা রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেবার আশ্বাস প্রদান করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পানি সম্পদ মন্ত্রনালয়ের মহাপরিচালক প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান, মন্ত্রনালয়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী এবং নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আক্তারুজ্জামান, জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল প্রমুখ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।