সুনামগঞ্জে ইয়াবার চালান সহ ২৯ লাখ টাকার ভারতীয় মালামাল আটক

সুনামগঞ্জ প্রতিনিধি: ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বাংলাদেশ (বিজিবি) সুনামগঞ্জ ও ট্রাস্কফোর্সের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবার চালান সহ প্রায় ২৯ লাখ টাকার ভারতীয় চোরাই মালামাল আটক করা হয়েছে।
বুধবার ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম ওই তথ্য নিশ্চিত করে জানান, জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট বিওপির ক্যাম্প কমান্ডার হাবিলদার হুমায়ুন কবিরের নেতৃত্বে মঙ্গলবার রাতে বালিয়াঘাট এলাকা থেকে ইয়াবার চালান সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেন। আটকৃতর নাম জাহিদুল ইসলাম । সে উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের সীমান্তবর্তী বালিয়াঘাট গ্রামের কাঁচা মিয়ার ছেলে।
এছাড়াও বুধবার উপজেলার লাউড়েরগড় বিওপির একটি টহল দল ৩৪ বোতল ভারতীয় মদ আটক করে। একই দিন ধর্মপাশার মধ্যনগর সীমান্তের মাটিরাবন বিওপির সীমান্তবর্তী কাইতাকোনা নামক স্থান থেকে ১টি ভারতীয় চোরাই গরু আটক করে।
জেলার সদর উপজেলার নারায়নতলা বিওপির টহল দল গুচ্ছগ্র্ম নামক স্থান থেকে ২১ হাজার পিস ভারতীয় শেখ নাসির বিড়ি আটক করে। অপরদিকে ব্যাটালিয়ন সহকারী পরিচালক মাহবুবুর রহমানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাহুল চন্দ্র’র উপস্থিতিতে বিজিবি এবং পুলিশের যৌথ অভিযানে ২৩ সুনামগঞ্জ-সিলেট সড়কের ওয়েজখালী থেকে বিনা শুল্কে চোরাই পথে নিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আটক করা হয়।
আটককৃত মালামালের মধ্যে রয়েছে,ভারতীয় ১১০১ জোড়া বুট জুতা, ১৭২ জোড়া মহিলাদের জুতা, ৫২৮০ বোতল ভাসমল তৈল, ১২৪৮ বোতল জনসন বেবী ওয়েল, ৭৫৯ বোতল আমলা তৈল, ৯৬০ বোতল ক্লিনিক প্লাস শ্যাম্পু, ৪১৩ বোতল সেভ ওয়েল , ৯২ পিস ভিবেল ও ৫৭৬০ পিস মার্গো সাবান, ১৩৫১ জার হরলিক্স, ১৮৮গ পিস জিলেট গার্ড ব্লেড, ৯৫৪ পিস কিটকাট চকলেট, ২৯০০ প্যাকেট অরিও বিস্কুট, ল্যাকটোজেন দুধ- ৩৮ প্যাকেট, কাবেরী মেহেদী- ২,৮৮০ প্যাকেট, চা-পাতা- ৬০ কেজি সুপারী ৬০,০০০ হাজার পিস।
আটককৃত মালামালের মুল্য প্রায় ২৮ লাখ ৪৮ হাজার, ৪৫৫ টাকা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।