ময়মনসিংহে দুই ভাইকে হত্যার ঘটনায় ৪ জনের মৃত্যুদণ্ড

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দায় দুই ভাইকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ১৮ বছর পর চার আসামির বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অপর তিন আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।নিহত আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিন ওই এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে।
আজ বুধবার (২০মার্চ) দুপুরে ময়মনসিংহের বিশেষ জজ আদালতের বিচারক মো. এহসানুল হক এ আদেশ দেন।দণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন- উপজেলার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫২), তার ছেলে আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬৬)।
মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ৪ আগস্ট দুপুরে জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে জেলার তারাকান্দা উপজেলার কোদালধর এলাকায় ধারালো রাম দা ও বল্লম দিয়ে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায় আসামিরা।
এ ঘটনায় ওই বছরের ৪ আগস্ট নিহতদের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নামে মামলা করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৮ বছর পর বিচারক আজ এই রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ আবুল হাসেম এ তথ্য নিশ্চিত করেছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।