নেত্রকোণায় উদীচীর চতুর্দশ জেলা সম্মেলন অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি: ‘আঁধারের পথে গড়ি শিল্পতীর্থ পথ’ স্লোগানকে সামনে রেখে শুক্রবার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নেত্রকোণা জেলা সংসদের চতুর্দশ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা সদরের পাবলিক হলে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন বিশিষ্ট প্রাবন্ধিক ও শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। বিশেষ অতিথি ছিলেন হাবিবা রহমান খান শেফালী এমপি এবং উদীচীর কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তপন।
উদীচীর জেলা সংসদের বিদায়ী সভাপতি মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নীলম বিশ^াস রাতুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন: কেন্দ্রীয় সংসদের সদস্য সারওয়ার কামাল রবিন, মোস্তাফিজুর রহমান খান ও সুনীল ধর প্রমুখ। উদ্বোধনের পর শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বরাবরের মতো এবারও সম্মেলনে তিনজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন: সমাজ সেবক ও চিকিৎসক ডাঃ এম এ হামিদ খান, শিক্ষাবিদ অধ্যাপক মতীন্দ্র সরকার এবং নারী উন্নয়ন ও মানবাধিকার সংগঠক বেগম রোকেয়া।
বিকেলে দ্বিতীয় পর্বের কাউন্সিল অধিবেশনে মোস্তাফিজুর রহমান খানকে সভাপতি এবং অসিত কুমার ঘোষকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়। কমিটিতে অন্যান্য পদে রয়েছেন: সহ সভাপতিÑ তুষার কান্তি রায়, মাসুদুর রহমান, নারায়ন কর্মকার, মুখলেছুর রহমান, শিল্পী বিশ^াস, পলাশ ভদ্র, রতীশ মজুমদার উজ্জ্বল, হারাধন সাহা, নীলম বিশ^াস রাতুল, সহ-সাধারণ সম্পাদকÑ মোঃ আলমগীর, সঞ্জয় সরকার, রাজন ভদ্র, কোষাধ্যক্ষÑ সুব্রত রায় টিটু, বিভাগীয় সম্পাদকÑ সঞ্জিত কুমার ঘোষ, তমা রায়, মালা রানী পাল, সঞ্জয় সরকার হীরা, তরুময় বিশ^াস পাভেল ও শাহানশাহ্। সদস্য পদে নির্বাচিতরা হলেন: মোজাম্মেল হক বাচ্চু, লিটন ধর গুপ্ত, রতন সরকার, দেবজ্যোতি রায় জনি, অনিতা নন্দী, মাজহারুল ইসলাম, পল্লব চক্রবর্তী, তন্দ্রা রায়, স্বপন কুমার পাল, মোঃ সেলিম, শরিফ আহমেদ রানা, তাহমিনা ছাত্তার, রাখাল বিশ^াস, সুব্রত ঘোষ, দেবাশীষ সরকার ও পিয়া বৈশ্য।
নয়া কমিটি ঘোষণার পর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও উদীচীর কেন্দুয়া শাখা সংসদের পরিবেশনায় ‘মহুয়া সুন্দরী’ পালা অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।