নেত্রকোণায় অবৈধ রাসায়নিক গোডাউন সিলগালা, আটক-৫

বিশেষ প্রতিনিধি: নেত্রকোণা পৌর শহরের আবাসিক এলাকায় অবৈধ রাসায়নিক কারখানা সন্ধান পেয়েছে জেলা প্রশাসন। শহরের পাটপট্টি এলাকায় ফায়ার সার্ভিস কার্যালয়ের অদূরে ওই রাসায়নিক গোডাউনটি সিলগালা করে এর সাথে জড়িত থাকার দায়ে ৫ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার রাত ৮টার দিকে শান্ত শাহার বাড়ীতে নুর মোহাম্মদ খান জাহেদী এবং এস.এম. সেলিম এর জে এন্ড এম কসমেটিক্স এর প্রতিষ্টানে অভিযান পরিচালনার মাধ্যমে প্রচুর পরিমানে রাসায়নিক পদার্থ জব্দ করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আতিকুল ইসলাম।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট আতিকুল ইসলাম জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে গোডাউনটিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান রাসায়নিক দ্রব্য পেয়েছি। দেশেী বিদেশী ৬০টি প্রোডাক্ট নকল করে বাজারজাত করছিল জে এন্ড জে নামের একটি প্রতিষ্ঠান। নেত্রকোনা সহ সারা দেশে প্রতারনার মাধ্যমে নকল দ্রব্য তৈরী করে বাজারে ছড়িয়ে দিচ্ছিল। এর সাথে জড়িদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। জব্দকৃত দ্রব্যের মূল্য কয়েক কোটির টাকার উপরে হবে বলে তিনি জানান।
উল্লেখযোগ্য নকল পণ্যের মধ্যে রয়েছে উইন কাশ্মিরী নামে ৭টি ব্যান্ডের মেহেদী, ১৫টি ব্যান্ডের হেয়ার অয়েল-জেল এন্ড কালার, ৬টি ব্যান্ডে স্ক্রীন ক্রীম, ২টি ব্যান্ডের ফেস ওয়াস, ১২টি ব্যান্ডের পারফিউম, ৮টি ব্যান্ডের অলিভ অয়েল (গ্লিসারিন, পি জেলি) এবং ১০টি ব্যান্ডের আতর।
ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ আরিফুল ইসলাম জানান ঢাকার চুরিহাট্টার মতো এখানেও বিপুল পরিমাণ রাসায়নিক দ্রব্য পাওয়া গেছে। কারখানাটি আবাসিক এলাকায় ও অনুমতি ছাড়া দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছিল। এমনকি রান্না ঘরেও রাখা হয়েছে মারাত্মক রাসায়নিক পদার্থ। যেকোন মুহুর্তে দুর্ঘটনা ঘটতে পারতো। নকল সামগ্রীসহ গোডাউনটি সিলগালা করা হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।