দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস উদযাপন

দুর্গাপুর প্রতিনিধি: নেত্রকোণার দুর্গাপুরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠনের অংশগ্রহনে যথাযোগ্য মর্যাদায় আন্তার্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

রাত ১২.০১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রেসক্লাব, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, সুশীল সমাজ ও সকল পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েন, বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে ৩দিনব্যাপী একুশে বইমেলার সমাপনী দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ এর সভাপতিত্বে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, মোহাম্মদ আবুল মুনসুর (সহকারী কমিশনার ভুমি), উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দীন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ্দাদুর রহমান সাজ্জাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন প্রমুখ। আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমি ও স্থানীয় সাংস্কৃতিক সংগঠন গুলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়া দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ‘র অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে আলোচনা সভা শেষে কলেজ শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে সুন্দর হাতের লিখা ও ভাষা দিবস উপলক্ষে কবিতা পাঠের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।