অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সহোদর দু’ভাই কারাগারে

কলমাকান্দা প্রতিনিধি: কলমাকান্দায় উব্দাখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সহোদর দু’ভাই কে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন- ড্রেজারের মালিক সহোদর দু’ভাই পাঁচকাঠার নবী হোসেনেরর ছেলে আব্দুল করিম (২৮) ও আব্দুল আলী (৩০) কে বৃহস্পতিবার বিকেলে নেত্রকোণা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত বুধবার (১৩ ফেব্রুয়ারি) উপজেলার নাজিরপুর ইউনিয়নের পাঁচকাঠা গ্রামের উব্দাখালী নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত এর বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন ও স্থানীয় পুলিশ দল সহযোগিতায় ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করে।

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ সালের ১৫ (১) ধারায় ড্রেজার মালিক সহোদর দু’ভাইকে ৫০ হাজার করে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে দু’জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো মাজহারুল করিম জানান ভ্রাম্যমান আদালতের নির্ধারিত সময়ের মধ্যে অভিযুক্তরা জরিমানা টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় তাদের কে বৃহস্পতিবার বিকেলে নেত্রকোণা জেলা কারাগারে পাঠানো হয়েছে ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।