মদনে সরকারি জায়াগায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

মদন প্রতিনিধি: নেত্রকোণা মদন পৌর সদরে শহীদ আব্দুল কদ্দুছ সেতুর পশ্চিমপাশে মগড়া নদীর পাড়ে সরকারি জায়গা দখল করে প্রভাবশালী ব্যক্তির অবৈধ স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, এলাকার প্রভাবশালী জাহাঙ্গীরপুর গ্রামের মৃত জাহের উদ্দিনের ছেলে দিলীপ ভূইয়া নদীর পাড়ে সরকারি জায়াগা দখল করে ইট পুতে দোকান ঘর নির্মাণ করার উদ্যোগ নিলে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার ভূমি মোঃ ওয়ালীউল হাসান ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেন। এতে কয়েক দিন কাজ বন্ধ থাকলেও বর্তমানে পাকা ভবনের নির্মাণ কাজ দ্রুতগেিত সম্পন্ন করছেন। বিষয়টি পৌর সদরের প্রাণ কেন্দ্রে উপস্থিত হওয়ায় সরকারি জায়াগায় অবৈধ স্থাপনা নির্মাণ করায় সাধারণ মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
স্থাপনা নির্মানকারী দিলীপ ভূইয়া জানান, সরকারি জায়গা ভেবে আমার স্থাপনা নির্মাণের কাজ প্রশাসন ২০/২৫দিন বন্ধ রাখে। পরে জাহাঙ্গীরপুর তহশিলের নায়েবসহ সার্ভেয়ার এসে জায়গা পরিমাপ করে আমাকে স্থাপনা নির্মানের আদেশ দিলে আমি ঘরের কাজ শুরু করি। তবে ব্রিজের পাশ দিয়ে পানি নিষ্কাশন করলে ব্রিজের ক্ষতি হবে তাই আমার ঘরের উত্তর পাশ দিয়ে নয়নজলি খালের পানি নামার জায়গা করে দিব।
এ ব্যাপারে জাহাঙ্গীরপুর তহশিল অফিসের সহকারি ভূমি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম উক্ত ভূমির জমা খারিজ নেই এর সত্যতা স্বীকার করে বলেন, দলিল মূলে উক্ত জায়গার পরিমাপ নির্ণয় করে স্থাপনা নির্মাণ করতে বললে দিলীপ আমাদের আদেশ অমান্য করে নয়নজলি খাল ভরাট করে স্থপনা নির্মাণ করছে। বিষয়টি আবার তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
হাঁসকুড়ি গ্রামের আল্লাদ মিয়া বলেন ,এভাবে যদি প্রভাশালী ব্যক্তিরা সরকারি জায়াগা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে তবে সারা উপজেলায় সরকারি জায়গা দখলের হিড়িক শুরু হবে। এ বিষয়টি কর্তৃপক্ষের সু-দৃষ্টি ও আশু হস্থক্ষেপ কামনা করছি।
পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম জানান, উক্ত স্থাপনা নির্মাণে পৌর সভার কোনো অনুমতি নেয়নি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তা মোঃ ওয়ালীউল হাসান জানান, অবৈধ স্থাপনা নির্মাণের জায়গাটি সার্ভেয়ারের মাধ্যেমে পরিমাপ করিয়েছিলাম। তবে সরকারি জায়গা দখল করলে তার বিরুদ্ধে প্রয়াজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।