নাটোরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন

নাটোর প্রতিনিধি: শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টার দিকে নাটোর আধুনিক সদর হাসপাতালে সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলামের সভাপতিত্বে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র উমা চৌধুরী জলি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ এসএম জাকির হোসেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাহাবুবুর রহমান, সদর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন সাহা প্রমূখ।
সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম জানান, নাটোর জেলায় এবার ৭ টি উপজেলার ৫২টি ইউনিয়নে ১৩শ ৮৮ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সের ২৭ হাজার ৭০১ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সে ২ লাখ ৩৬ হাজার ১৮৮ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর জন্য স্বাস্থ্য সহকারী থাকবে ১৯৬জন , কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ১৮৪জন, পরিবার কল্যাণ সহকারী ৩০ ৫জন এবং স্বেচ্ছাসেবক থাকবে ২হাজার ২৮৭জন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।