নেত্রকোণা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন চান তুহিন আক্তার

সালাহ উদ্দিন খান রুবেল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ১০মার্চ প্রথম ধাপে জেলার ৯ টি উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। নেত্রকোণা সদর উপজেলাসহ জেলার সর্বমহলে আলোচনার শীর্ষে রয়েছেন নারী নেত্রী ও নারী নেতৃত্বের অধিকারী, ঘাতক দালাল নির্মূল কমিটি নেত্রকোণা পৌর শাখা সভাপতি, বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সদর উপজেলা পরিষদের দুই বারের ভোটে নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার। তিনি এবার নেত্রকোণা সদর উপজেলায় চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।
তিনি দূর্গাপুর কলমাকান্দা আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সংবিধানের স্বাক্ষরকারী, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক, ১৯৭১ সালের ১১নং সেক্টরের অধীনে বাঘমারা ক্যাম্পের পরিচালক মরহুম আব্দুল মজিদ তারা মিয়া এঁর মেয়ে। তুহিন আক্তার জানান, আমার পরিবারের প্রত্যকটি সদস্য ও আত্মীয় স্বজন আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভাবে জড়িত। আমি দীর্ঘ সময় নেত্রকোণা সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান থাকা অবস্থায় সরকারি ভাবে পরিষদের সকল কার্যক্রম সুনামের সহিত পালন করেছি। আমি বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সোনার বাংলা বাস্তবায়ন ও প্রধানমন্ত্রী দেশরতœ নারী নেতৃত্বে আশ্রয়স্থল শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ার একজন সৈনিক হিসেবে নিজেকে নিয়োজিত করতে চাই। পাশাপাশি সদর উপজেলার প্রত্যক নাগরিকের নিরাপত্তা নিশ্চিতসহ সকল ধরনের রাষ্ট্রিয় সুযোগ সুবিধা প্রদান করে জেলা সদর উপজেলাটি রোল মডেল হিসেবে গড়ে তুলতে চাই। তিনি আরো বলেন- মানবতার জননী, জননেত্রী শেখ হাসিনা ঘোষিত মুক্তিযুদ্ধের চেতনায় নারী নেতৃত্ব এগিয়ে নিয়ে সুন্দর ও সুষ্ঠ পারিবারিক সমাজ ব্যবস্থা গড়তে চাই। আরো বলেন- নারী পুরুষের বৈষম্য দূরীকরণ, বাল্য বিবাহ বন্ধ, নারী নির্যাতন বন্ধ, যৌতুক প্রথা বন্ধ, ইভটিজিং বন্ধকরণসহ, ছেলে-মেয়েদের শতভাগ সুশিক্ষায় শিক্ষিত করে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের কাংক্ষিত স্বপ্ন ডিজিটাল বাংলার মহাসড়কে নিতে চাই নেত্রকোণা সদর উপজেলাকে। তুহিন আক্তার জনান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমার দাদা মরহুম মজির উদ্দিন মোক্তার, আমার বাবা বারবার নির্বাচিত সংসদ সদস্য মরহুম আব্দুল মজিদ তাঁরামিয়া ও আমার শ্বশুর মহোদয় মরহুম আলহাজ্ব আব্দুল হেকিম আহমেদ নেত্রকোণা মহুকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা রেখেছেন এবং ভাষা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে স্বাধীন বাংলার অবদান রেখেছেন। আশাকরি আমার বাবার পরিবার ও স্বামীর পরিবারের আওয়ামী রাজনীতি উল্লেখযোগ্য অবদান ও বিগত সময়ে পরিষদের সকল কাজ যথাযথ ভাবে পালন করছি বিধায়, আমার প্রাণপ্রিয় নেত্রী আওয়ামী লীগের সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় নেত্রকোণা জেলায় নারী নেতৃত্ব এগিয়ে নেওয়ার লক্ষ্যে আমাকে বঙ্গবন্ধুর আদর্শের প্রতীক, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের প্রতীক নৌকা মার্কায় মনোনয়ন দেবেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।