কেন্দুয়ায় ক্যান্সার প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতনায় ‘হিমু পরিবহন’

কেন্দুয়া প্রতিনিধি: মরণব্যাধি ক্যান্সার প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন করেছে ‘হিমু পরিবহন’ নামে একটি সংগঠনের কর্মীরা। বুধবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে দেশব্যাপী ক্যান্সার সচেতনতামূলক প্রচারণার অংশ হিসাবে তারা এ কার্যক্রম পরিচালনা করে।
দিবসটি উপলক্ষে বুধবার বিকালে হিমু পরিবহনের কর্মীরা স্থানীয় ফেইসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘হৃদয়ে কেন্দুয়া’র সহযোগিতায় কেন্দুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে পদযাত্রা শুরু করে। পরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পৌর শহরের আলহাজ্ব আতিকুর রহমান ভূইয়া একাডেমিতে গিয়ে শিক্ষার্থীদেরকে ক্যান্সার প্রতিরোধে সচেতন করে তারা। এ সময় শিক্ষার্থীদের মাঝে ক্যান্সার প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিরতণ করা হয় এবং ক্যান্সার প্রতিরোধে করণীয় সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন হিম পরিবহনের কর্মীরা।
হিমু পরিবহন ও হৃদয়ে কেন্দুয়া সংগঠনের এডমিন ক্ষুদ্র খান, এডমিন আরিফ আহমেদ রিয়াদ, আফরিদ জাহান স্বপন, জয় রায়, রুহুল আমিন ও জুবায়েরের নেতৃত্বে ক্যান্সার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে এসব কার্যক্রম পরিচালনা করা হয়।
হিমু পরিবহন ও হৃদয়ে কেন্দুয়া সংগঠনের এডমিন ক্ষুদ্র খান জানান, জননন্দিত কথাসাহিত্যিক ড. হুমায়ূন আহমেদ ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার পরপরই হিমু ভক্তরা গড়ে তোলে হিমু পরিবহন সংগঠনটি। হুমায়ূন আহমেদের স্বপ্ন ছিল দেশে একটি ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করার। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়নের আগেই তিনি না ফেরার দেশে চলে যান। হুমায়ূন আহমেদের মতো আর একটি মানুষকেও যেন ক্যান্সার আক্রান্ত হয়ে মরতে না হয় সেই লক্ষে হুমায়ূন আহমেদের অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে হিমু পরিবহন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।