কলমাকান্দায় পিতার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় কন্যা

কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণার কলমাকান্দায় পিতার লাশ বাড়িতে রেখেই পরীক্ষা দিতে গেলেন বিউটি আক্তার নামে এক এসএসসি পরীক্ষার্থী। মঙ্গলবার ভোর রাতে পিতা মো. আনোয়ার হোসেন মারা যাওয়ার পর সহপাঠী ও বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুশফিকুর রহমান রুবেল এর সহযোগিতায় ওই ছাত্রী পরীক্ষায় অংশ নেন। স্কুল জীবনে প্রতিটি পরীক্ষাতেই পিতার হাত ধরে যেত বিউটি।কিন্তু বিধির বিধানে পিতার লাশ বাড়িতে রেখেই কেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হলো বিউটির।পরীক্ষার হলে গিয়ে দেখা যায় ছাত্রীটি বাম হাতে চোখ মুছে আর ডান হাতে কলম ধরে এভাবেই পিতার লাশ বাড়িতে রেখেই পরীক্ষায় অংশ নিতে হয়েছে তাকে।
এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর রাতে কলমাকান্দা উপজেলার বড়খাপন গ্রামে।আর এই সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন ওই শিক্ষার্থীকে সান্তনা দেয়ার জন্য ছুটে যান পরীক্ষার হলে। বিউটি আক্তারকে সান্তনা জানাতে গিয়ে ভাষাহীন হয়ে পড়েন। তিনি পরীক্ষায় সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দিলেন যাতে নির্বিঘেœ বিউটি পরীক্ষা দিতে তার যেন কোনো অসুবিধা না হয়।বিউটির পিতা মো. আনোয়ার হোসেন ছিলেন একই ইউনিয়নের বড়খাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি সোমবার দিবাগত রাতে তার নিজ বাড়িতে ষ্টোক করিলে চিকিৎসার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে মঙ্গলবার ভোরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যু কালে তিনি ৩কন্যা, ১ছেলে ও স্ত্রী নার্গিস আক্তারকে রেখে যান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।