নেত্রকোণা সদর উপজেলা নির্বাচনকে ঘিরে আ.লীগ প্রার্থীদের জমজমাট প্রচারণা

বিশেষ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই মার্চ মাসে উপজেলা নির্বাচন হবে। এ নিয়ে তোড়জোড়ও শুরু হয়েছে। নির্বাচনকে ঘিরে নেত্রকোণা সদর উপজেলার সম্ভাব্য প্রার্থীগণ গণ-সংযোগের পাশাপাশী ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড দিয়ে প্রচারাভিযান শুরু করেছেন। এ ক্ষেত্রে ক্ষমতাসীন দলের প্রার্থীরা সরব থাকলেও বিএনপি প্রার্থীরা দলীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে নির্বাচনের মাঠ থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

আসন্ন উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও ইসির ঘোষণাকে সামনে রেখে ক্ষমতাসীন দলের সম্ভাব্য প্রার্থীগণ পৌর শহরের পাশাপাশি ইউনিয়নভিত্তিক ও দলীয় নেতা কর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন ও দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন।

নির্বাচনে এখন পর্যন্ত যাদের নাম বেশ আলোচনায় রয়েছে তারা হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং  উপজেলা নির্বাচনে বিজয়ী ভাইস চেয়ারম্যান আতাউর রহমান মানিক ও সদর উপজেলা পরিষদের ২ বারের মহিলা ভাইস চেয়ারম্যান মহিলা আওয়ামী লীগ নেত্রী,  মানবাধিকার কর্মী এবং সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ তারা মিয়ার কন্যা তুহিন আক্তার, সাবেক পিপি ও বর্তমান নেত্রকোণা জেলা সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল।

নেত্রকোণা সদর উপজেলা নির্বাচনে প্রার্থী হিসেবে অন্যান্যদের মাঝে অধ্যাপক ওমর ফারুক, মুজিবুল আলম হীরাসহ আরও অনেকেই চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়ন প্রত্যাশী।

 তবে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন নেতা বলেছেন, আসন্ন উপজেলা পরিষদের নির্বাচনে যে নৌকা প্রতীক নিয়ে আসবে আমরা তাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে এই সদর উপজেলা উপহার দিবো।  নেত্রকোণা সদর উপজেলার পৌরসভাসহ ১২টি ইউনিয়নের ভোট কেন্দ্র ৫০৭টি, পুরুষ ভোটার সংখ্যা, ১,৩৩,৬৭৬ ও নারী, ১,৩৩,২৩৪ মোট ২,৬৪,৯১০ জন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।