যুগ যুগ ধরে যাত্রা অব্যাহত থাকুক যুগান্তরের -মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: সাহসী অভিযাত্রা দুই দশ এই স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে নেত্রকোণায় শুক্রবার দৈনিক যুগান্তরের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকি পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে আনন্দ শোভাযাত্রা ,আলোচনা সভা, কেক কাটা হয়। নেত্রকোণা জেলা প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার যুগান্তরের কেক কেটে কর্মসূচির শুভসূচনা করেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি।
স্বজন সমাবেশের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জেলা প্রেসক্লাব সহসভাপতি হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যমলেন্দু পাল, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির নেত্রকোণা জেলা ইউনিট সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু, স্বজনের উপদেষ্টা, যুগান্তর জেলা প্রতিনিধি ম. কিবরিয়া চৌধুরী হেলিম, দৈনিক জননেত্র সম্পাদক এম.মুখলেছুর রহমান খান, সিনিয়র সাংবাদিক একেএম আব্দুল্লাহ, দৈনিক বাংলার নেত্র-এর সম্পাদক কামাল হোসেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ভজন দাস,সাধারণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। আনন্দঘণ পরিবেশে স্বজনদের নিয়ে “২০ বছরে যুগান্তর ” এর কেক কেটে শিশুদের মুখে তুলে দেন মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি ।
মৎস্য ও প্রাণি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, যুগান্তর শব্দটির মধ্যেই রয়ে গেছে এমনই একটি বৈশিষ্ট্য, যা আর কোনো নামের সঙ্গেই খাপ খাবে না। বাংলাদেশের ‘যুগান্তর’ নিয়ে এসেছে এমন একটি অবয়ব যাতে আছে নতুন বাংলাদেশের গন্ধ, নতুন উন্মাদনা এবং জগতের শ্রেষ্ঠ বাঙালির আসনটিকে পরিপূর্ণভাবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়।যুগান্তরের সবচেয়ে ভালো কী? আমার উত্তর- শুধু ভালো কাগজ, ভালো ছাপা নিয়েই কাগজটি শ্রেষ্ঠ কাগজে রূপান্তরিত হয় না। সেখানে থাকতে হবে সত্যিকারের সাংবাদিক, যারা সত্যকে উন্মোচিত করতে চির আগ্রহী,এদের নিয়েই কাগজ বাঁচে অথবা মরে। আমার বহুদিনের সাধ- এমন একটি পত্রিকা, যাতে আছে কবি নজরুলের বিদ্রোহী ভাষা, তার উন্মাদনাময় উপস্থাপনা ও সত্যের প্রতি অবিচল আস্থা, যুগ যুগ ধরে বেঁচে থাকুক যুগান্তর।
বর্ণাঢ্য আয়োজনে জনপ্রতিনিধি, আমলা, নারী নেত্রী, মানবাধিকার কর্মী, রাজনীতিবিদ, আইনজীবী, কবি-সাহিত্যিক, আলোকচিত্রী, মনোবিজ্ঞানী, ক্রীড়াবিদ, প্রযুক্তি ও পরিবেশবিদ এবং সংবাদ মাধ্যমের কর্মীগণ অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।