স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে চাই: ড. রফিকউল্লাহ খান

নিজস্ব প্রতিবেদক:  শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (শেহাবি) উপাচার্য প্রফেসর ড. রফিকউল্লাহ খান বলেছেন, মানুষ স্বপ্ন দেখে। সে স্বপ্নেরও একটা লেভেল থাকে। আমিও স্বপ্ন দেখি, অনেক বড় স্বপ্ন। যে স্বপ্ন সুন্দর ও সমৃদ্ধ শিল্প সাহিত্য এবং সংস্কৃতির। সেই স্বপ্ন নিয়েই এগিয়ে যেতে চাই, নতুন স্বপ্ন দেখাতে চাই।

নিজের জন্মদিনে নেত্রকোণার মোক্তারপাড়া এলাকায় ষড়ঋতু রেস্টুরেন্টে সোমবার সন্ধ্যায় কবি-সাহিত্যিকদের সঙ্গে এক আড্ডায় তিনি এমনটাই বলেন। মুক্তচিন্তক, গবেষক ও শিক্ষাবিদ ড. রফিকউল্লাহ খানের জন্মদিন উপলক্ষে(২১ জানুয়ারি) মোক্তারপাড়ার ওই রেস্তোরাঁয় এ আড্ডার আয়োজন করে নেত্রকোণা সাহিত্য সমাজ।

উপস্থিত সবার উদ্দেশ্যে ধন্যবাদ জানিয়ে ড. রফিকউল্লাহ খান বলেন, আজকের দিনটি আমার কাছে জন্মদিনের জন্যই শুধু গুরুত্বপূর্ণ নয়। এখানকার মানুষ ও সাহিত্যিক এবং বিদগ্ধজনদের সঙ্গে দেখা হয়েছে-এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। ভবিষ্যতে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে এটা প্রেরণা হতে পারে।

তিনি বলেন, নেত্রকোণা সমৃদ্ধ সাংস্কৃতিক ও ঐতিহ্যের অধিকারী। বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হচ্ছে, যা এখানকার সংস্কৃতিতে নতুন মাত্রা যোগ করেছে। বিশ্ববিদ্যালয়ের স্বপ্নের যে চারা রোপিত হয়েছে সবার সম্মিলিত প্রচেষ্টায় সেটাকে বৃক্ষে রূপান্তরিত করতে হবে।

আড্ডায় নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, নেত্রকোণা সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক কবি সরোজ মোস্তফা, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক  কামাল হোসেন, বিটিভি র সংবাদদাতা শিমুল মিলকী, প্রথম আলো র জেলা প্রতিনিধি পল্লব চক্রবর্তী, ডিবিসি র জেলা প্রতিনিধি মুসফিক মাসুদসহ  কবি-সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।