নেত্রকোণা এখন আর অবহেলিত নয়- সাজ্জাদুল হাসান

স্টাফ রির্পোটার: “এক সময় নেত্রকোণা জেলাকে অবহেলিত জেলা বলা হলেও এখন আর নেত্রকোণা অবহেলিত জেলা নয়। মাননীয় প্রধানমন্ত্রীও নেত্রকোণাকে অবহেলিত জেলা বলতেন। এজন্যই নেত্রকোণায় ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’ ও ‘নেত্রকোণা মেডিকেল কলেজ’ এবং শেখ কামাল আইপি পার্কসহ জেলায় যে উন্নয়ন কাজ চলছে তাতে নেত্রকোণাকে আর অবহেলিত জেলা বলা যাবে না।” প্রধানমন্ত্রীর ডেল্টা প্ল্যান অনুযায়ী সারা দেশের পাঁচ শতাধিক খাল খননের অংশ হিসেবে নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার সাপমারা খালের পাঁচ কিলোমিটার অংশ শুক্রবার খননের উদ্বোধন কালে প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এসব কথা বলেন।
শুক্রবার দুপুরে মোহনগঞ্জের নহাল এলাকায় সাপমারা খাল খননের উদ্বোধন করে তিনি আরো বলেন, আগামী একশো বছর পর বাংলাদেশ কেমন হবে, তারও রূপরেখা প্রধানমন্ত্রী করেছেন। সেই পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশের পাঁচ শতাধিক খাল খনন করে নদী-খালকে সচল করা হবে। এতে করে নদী খালের পানি দিয়ে কৃষিখাতের সেচের কাজে লাগবে। মাছের চাহিদা মিটবে,পুষ্টিহীনতাও কমবে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আক্তারুজ্জামান এর অনুষ্ঠান সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের ময়মনসিংহ বিভাগের তত্তাবধায়ক প্রকৌশলী একেএম শহিদুল হক,অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) এসএম আশরাফুল আলম, নেত্রকোণা পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী মোঃ আক্তারুজ্জামান, উপজেলা চেয়ারম্যান এড. লতিফুর রহমান রতন, মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মাহমুদ আকন্দ, মোহনগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদ ইকবাল সহ স্থানীয় নেতৃবৃন্দ। প্রকল্পের কাজ ২০২০ সালের জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। ১০কিঃ মিটার দৈর্ঘ্যর এই খালটি পুনঃ খননে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩৭ লাখ টাকা ।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।