মৎস ও প্রাণিসম্পদ খাতের উন্নয়ন করতে সাড়ে ৪ হাজার কোটি টাকা বরাদ্ধ দেবে সরকার- মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

বিশেষ প্রতিনিধি: দেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাতকে আরো উন্নত করতে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার। জানিয়েছেন সদ্য দায়িত্বপ্রাপ্ত মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। বুধবার বেলা সাড়ে ১১ টায় জেলা সদরের চল্লিশা এলাকায় নিজ প্রতিষ্ঠিত হেনা ইসলাম কলেজের মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত গণ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা জানান। প্রথমবারের মত প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর বুধবার তিনি নেত্রকোণায় আসেন।
এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, নেত্রকোণা জেলা ধান ও মাছ উৎপাদনের জন্য বিখ্যাত। তাই এই জেলায় মৎস গবেষণা কেন্দ্র স্থাপন করা হবে বলেও তিনি জানান। এছাড়াও তিনি নেত্রকোণা জেলার নানা মুখি উন্নয়ন পরিকল্পনা ও গৃহীত প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের কথা জানান। প্রতিমন্ত্রী দেশের সন্ত্রাস ও মাদক নির্মূলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যায় ব্যক্ত করেন।
সদরের চল্লিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল জব্বার ফকিরের সভাপতিত্বে সংর্বধণা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পিপি ইফতেখার উদ্দিন মাসুদ, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিএম খান পাঠান বিমল।
পরে সংর্বধনা শেষে তিনি নেত্রকোণা সার্কিট হাউজে এসে পৌঁছলে পুলিশের একটি চৌকস দল প্রতিমন্ত্রীকে গার্ড অব অর্নার প্রদান করে। গার্ড অব অর্নার শেষে তিনি নেত্রকোণা সদর উপজেলার মদনপুর শাহ সুলতান কমর উদ্দিন রুমীর মাজার জিয়ারত করতে যান। এরপর বেলা তিনটার দিকে নেত্রকোণা পুরাতন কালেক্টরেট মাঠে গণ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।