ময়মনসিংহ বিভাগের অনুর্ধ্বো ২০ ফুটবল খেলোয়াড় বাছাই সম্পন্ন

বিশেষ প্রতিনিধি: ঝিমিয়ে পরা ফুটবলের গতি ফিরাতে ময়মনসিংহ বিভাগের চারটি জেলার বিডিডিএফএ’র অনুর্ধ্বো ২০ ফুটবল খেলোয়াড় বাছাই সম্পন্ন হয়েছে।নেত্রকোণা আধুনিক স্টেডিয়ামে রোববার দিনব্যাপী চার জেলার মোট ষাট জন খেলোয়াড় অংশ নিলে ত্রিশ জনকে বিভাগীয় পর্যায়ের জন্য ইয়েস কার্ড প্রদান করা হয়েছে। আট বিভাগের আটটি টিম তৈরী করে শেখ কামাল ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে বলেও জানান আয়োজকরা।
আয়োজকরা জানায়, প্রাথমিকভাবে বাছাইয়ের পর ৮টি বিভাগ থেকে ৮টি টিম গঠন করে শেখ কামাল আন্তঃ বিভাগীয় ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-২০ এর জন্য। সাইফ পাওয়ার টেকের কর্ণধার তরফদার মোঃ রুহুল আমিনের পৃষ্টপোষকতায় আয়োজন করে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশন (বিডিডিএফএ)।
জাতীয় পর্যায়ের ফুটবল খেলোয়াড় তৈরীর লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে বিডিডিএফএ ময়মনসিংহ বিভাগের ৪টি জেলা থেকে ১৫ জন করে ৬০ খেলোয়াড় থেকে ৩০ জনকে প্রাথমিক বাছাইয়ের পর দেড় মাসের প্রশিক্ষণ প্রদান করা হবে। এরপর আন্তঃ বিভাগীয় ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-২০ এর জন্য ময়মসিংহ বিভাগের জন্য দল গঠন করা হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত ৩০ জনকে পরবর্তী প্রশিক্ষণের জন্য ইয়েস কার্ড প্রদান করা হয়।
এই বাছাই পর্ব কার্যক্রমের মাধ্যমে এভাবে দেশের বিভিন্ন বিভাগ থেকে খেলোয়াড় সংগ্রহ করবে এ সংগঠনটি। যাতে জেলা পর্যায় থেকে খেলোয়াড় তৈরী করে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে দলের খেলোয়াড় শূন্যতার অভাব পূরণ করা যায়।
অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নেত্রকোণা জেলা ফুটবল এসোয়িশনের সভাপতি সাইফ খান বিপ্লব, বিডিডিএফএ এর মহাসচিব তরফদার মোঃ রুহুল আমিন, সমন্বয়কারী আহমেদ সাইফ আল ফাতাহ, বাছাই কমিটির অন্যতম সদস্য শেখ মোঃ আসলাম, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি সিরাজ উদ্দিন মোঃ আলমগীর, জাতীয় ও জেলা পর্যায়ের ফুটবল খোলোয়াড় আশিকুর রহমান নিকু, ইমতিয়াজ সুলতান জনি, এ.কে.এম দেলোয়ার হোসেন মুকুল, হাসানুজ্জামান বাবলুু, আল ফুয়াদ রোদোয়ান মানিক দত্ত সহ প্রমুখ।
নেত্রকোণা আধুনিক স্টেডিয়ামে রোববার দিনব্যাপী ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোণার মোট ষাট জন অনুর্ধো ২০ ফুটবল খেলোয়াড় বাছাই পর্বে অংশ নেয়। বাছাইকৃত খেলোয়াড়দের ৪৫ দিনের প্রশিক্ষণ দেয়া হবে বলে জানান বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল দলের প্রধান সমন্বয়ক সাঈদ আল ফাত্তাহ।
বিডিডিএফএ’র অনুর্ধো ২০ ফুটবল খেলোয়াড় বাছাই ও আয়োজনে সন্তুষ্ট নেত্রকোণা জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি সাইফ খান বিপ্লব ।
ফুটবলের হারোনো ঐতিহ্য ফিরাতে এবং তৃণমূল থেকে খেলোয়াড় বাছাইয়ের মাধ্যমে জাতীয় মানের খেলোয়াড় তৈরী করাই আয়োজনের মূল উদ্দেশ্য বলে জানান বিডিডিএফএ’র কর্ণধার তরফদার মোঃ রুহুল আমিন।
এ ধরণের আয়োজন তরুণদের মাদক সহ বিভিন্ন অসামাজিক কর্ম থেকে মাঠে ফিরাবে বলে জানান স্থানীয় ক্রীড়ামোধী লোকজন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।