দুর্গাপুরে সপ্তাহব্যাপী কমরেড মণিসিংহ মেলা শুরু

দুর্গাপুর প্রতিনিধি: ব্রিটিশ বিরোধী সংগ্রামী, টংক আন্দোলনের মহান নেতা, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহ স্মরণে স্থানীয় টঙ্ক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে সাতদিন ব্যাপী কমরেড মনিসিংহ মেলা শুরু হয়েছে।

মেলা উপলক্ষে দুপুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মেলা উদ্বোধন করেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মঞ্জুরুল আহসান খান। পূস্পার্ঘ অর্পণ শেষে একটি র‌্যালী পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে, মেলা কমিটির আহ্বায়ক প্রবীন রাজনীতিবীদ বাবু দূর্গা প্রসাদ তেওয়ারীর সভাপতিত্বে সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর এর সঞ্চালনায় কমরেড মনিসিংহের জীবনী ও সংগ্রামের উপর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন কমরেড মঞ্জুরুল আহসান খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, নেত্রকোনা-১ আসনের সাবেক এমপি ছবি বিশ্বাস, নারী নেত্রী ক্যামেলিয়া মজুমদার, সিপিবি কেন্দ্রীয় সদস্য ও মনি সিংহের একমাত্র সন্তান ডাঃ দিবালোক সিংহ, মেলা কমিটির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা প্রমুখ। আলোচনা সভা শেষে ঢাকাস্থ ডিএসকে, সুসঙ্গ কবিতা পরিষদ ও পৌর বাউল দলের আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এসময় বক্তারা বলেন, অধিকার আদায়ের লক্ষ্যে লাল ঝান্ডার আন্দোলন এর কোন বিকল্প নাই, একমাত্র কমিউনিষ্ট পার্টিই কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের পক্ষে আন্দোলন করে থাকে। দেশের বঞ্চিত কৃষক-শ্রমিক ও মেহনতি মানুষের পাশে দাড়ানোর জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।