শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সাক্ষাৎকার সোমবার

বিশেষ প্রতিনিধি : নেত্রকোণায় অবস্থিত শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে (শেহাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তির সাক্ষাৎকার সোমবার (২১ জানুয়ারি) অনুষ্ঠিত হবে।

এদিন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে (টিটিসি, নেত্রকোণা) দুই শিফটে কলা (এ ইউনিট) ও সামাজিক বিজ্ঞান (বি ইউনিট) অনুষদের ভর্তি পরীক্ষা উত্তীর্ণদের সাক্ষাৎকার নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান বলেন, সোমবার সকাল ৯টা থেকে কলা অনুষদের (বাংলা ও ইংরেজি বিভাগ) এবং দুপুর ২টায় শুরু হবে সামাজিক বিজ্ঞান অনুষদে (অর্থনীতি) ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার।

নেত্রকোণা সদর উপজেলার রাজুর বাজারে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) এ সাক্ষাৎকার হবে।

সাক্ষাৎকারে এসএসসি/এইচএসসি পরীক্ষার পাসের মূল সনদ ও নম্বরপত্র, দুই পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্র (এনআইডি) এবং ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনার জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ২২ ডিসেম্বর ভর্তি পরীক্ষা হয়। পরে এ পরীক্ষার ফল প্রকাশিত হয় ৬ জানুয়ারি। প্রথম ব্যাচে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে তিনটি বিভাগে মোট ৯০জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://shubd.net) জানা যাবে।

গত বছরের ২৮ জানুয়ারি জাতীয় সংসদে ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল ২০১৮’ পাস হয়। বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও প্রখ্যাত শিক্ষাবিদ ড. রফিকউল্লাহ খানকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।