দুর্গাপুরে বিজয়ের মাসে বিজয়ের গানের আত্মপ্রকাশ

দুর্গাপুর প্রতিনিধি: হাজং আদিবাসী তরুন গীতিকার সুজন হাজং। তিনি একাধারে কবি, গীতিকার, উপস্থাপক, অনুবাদক এবং তরুন রাজনীতিবিদ। বিজয়ের মাসে নিজ লেখা দেশের গান নিয়ে দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে বুধবার রাতে স্থানীয় সাংবাদিক, কবি, সাহিত্যিকদের নিয়ে গানের আত্মপ্রকাশ করেছেন।
তিনি বলেন, দেশবরেন্য সঙ্গীত শিল্পী ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, প্রিয়াংকা গোপ, সুস্মিতা সাহা, লিজা ও সাব্বির কে দিয়ে ইতিমধ্যে ৫টি গানে করিয়ে ইউটিউব চ্যানেলে আত্মপ্রকাশ হয়েছে। গান গুলোর মধ্যে পাখিদের কোলাহলে ঘুম ভেঙ্গে জেগে ওঠে যে দেশ, সে দেশ আমার বাংলাদেশ, মাগো তোমার কোলে মাথা রেখে আমি বাংলার আকাশ দেখি এছাড়া বঙ্গবন্ধুকে নিয়েও গান লিখেছেন তরুন গীতিকার সুজন হাজং। প্রত্যেকটি গানের সুর দিয়েছেন আদিবাসী সুরকার যাদু রিছিল। গান গুলোর ভিডিও প্রদর্শনের প্রাক্কালে সংক্ষিপ্ত আলোচনা সভায় গীতিকার সুজন হাজং তার লেখা গান গুলোর পটভূমি ব্যাখ্যা করেন। দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাহাদাত হোসেন কাজল এর সভাপতিত্বে, কবি দুনিয়া মামুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঢাকাস্থ সুসঙ্গ দুর্গাপুর সমিতির সভাপতি আব্দুল মান্নান খান, অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারন সম্পাদক তোবারক হোসেন খোকন, সিনিয়ার সাংবাদিক মোঃ মোহন মিয়া, এস.এম রফিকুল ইসলাম, নির্মলেন্দু সরকার বাবুল, ধ্রুব সরকার, এনসি সরকার প্রমুখ।
গীতিকার সুজন হাজং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা ০১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে হাজং জনগোষ্ঠির পক্ষ থেকে আওয়ামী লীগ এর মনোনয়ন কিনেছিলেন। তিনি বলেন, তরুন প্রজন্মের কাছে বিজয় মানে স্বপ্ন, বিজয় মানে নতুন অঙ্গীকারে আলোর মিছিলের সামনে এগিয়ে যাওয়া। আমি মুক্তিযুদ্ধের পরবর্তী প্রজন্ম। আমি মুক্তিযুদ্ধ দেখিনি, আমি ৩০লক্ষ শহীদের রক্তাক্ত এই বাংলায় জন্মগ্রহন করেছি। দেশের প্রতি গভীর মমত্ববোধ, ভালবাসা এবং শ্রদ্ধা থেকেই আমি এই গানগুলো লিখেছি। নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আমার এই গানগুলো সহায়ক ভুমিকা পালন করবে। এছাড়া গীতিকার সুজন হাজং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সার্কভুক্ত ছয়টি দেশের ৮জন শিল্পী নিয়ে গানের এলবাম বের করবেন। উল্লেখ্য: গীতিকার সুজন হাজং দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রয়াত কোকিলা হাজং এর ছেলে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।