নেত্রকোণায় আ.লীগ-বিএনপির চলছে গণসংযোগ ও সভা

স্টাফ রির্পোটার: একাদশ জাতীয় সংসদ নির্বাচন হাতে গোনা আর মাত্র ১০ দিন। দিন যতই ঘটিয়ে আসছে নেত্রকোণায় প্রার্থীরা ততই উৎসাহ উদ্দিপনা নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। বিশেষ করে পাঁচটি আসনের বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে দিন-রাত ব্যাপক গণসংযোগের পাশাপাশি সভা-সেমিনার করে যাচ্ছেন।
এ সময় তাঁরা ভোটারদের মধ্যে লিফলেট বিতরণ করে এলাকার উন্নয়নে বিভিন্ন প্রতিশ্রুতিও দিচ্ছেন। এতে করে আসনগুলোতে এক প্রকার উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হচ্ছে।
স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, নেত্রকোণা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদার মঙ্গলবার তাঁর নির্বাচনী এলাকা কলমাকান্দায় ব্যাপক গণসংযোগ করেছেন। ওই দিন তিনি সকাল থেকে রাত পযন্ত নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে লেঙ্গুরা ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও বাজারে গণসংযোগের পাশাপাশি বেশ কয়েকটি পথসভা করেন। এ সময় তাঁর সঙ্গে দলীয় মনোনয়ন বঞ্চিত জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাস, জেলা পরিষদের সদস্য ইদ্রিস আলী তালুকদার, কেন্দ্রীয় নেতা আতাউর রহমান খান, যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাস প্রমুখসহ বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। এ দিকে, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই আসনে বিএনপির প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল তাঁর দলীয় লোকজন নিয়ে কলমাকান্দার সদর উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তাঁর সঙ্গে কলমাকান্দা উপজেলা বিএনপির সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক বাবুল পাঠান, সাংগঠনিক আব্দুল মতিন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম মৌলা প্রমুখ নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
নেত্রকোণা-২ (সদর-বারহাট্টা) আসনের আওয়ামীলীগের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। তাঁর সঙ্গে দলের মনোনয়ন বঞ্চিত সব নেতারা একাট্টা হয়ে নির্বাচনী প্রচারণায় যুক্ত হওয়ায় নেতা-কর্মীদের মধ্যে আরো উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। আশরাফ আলী খান মঙ্গলবার ভোর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে সন্ধ্যা পর্যন্ত সদরের মঈনপুর এলাকা ও চল্লিাশা ইউনিয়নের বিভিন্ন গ্রামে ও বাজারে পথসভা ও গণসংযোগ করেন। এ সময় তাঁর সঙ্গে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মনোনয়ন বঞ্চিত জনপ্রিয় নেতা শামছুর রহমান (ভিপি লিটন), জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিএম পাঠান খান বিমল, ঠাকুরাকোণা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক,একেএম আজহারুল ইসলাম অরুণ সহ বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ওই দিন তাঁর পক্ষে জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন্নেছা আশরাফের নেতৃত্বে পৌর শহরের তিনটি এলাকায় পথসভা করা হয়। এ ছাড়া ওই দিন সকাল থেকে ওই আসনের বিএনপির প্রার্থী ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হক নেতা-কর্মীদের নিয়ে নেত্রকোণা সদর উপজেলার চারটি এলাকায় পথসভা করে ধানের শীষে ভোট চান। এ সময় তাঁর সঙ্গে বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল আটপাড়ায় শ্রীরামপাশা, গোপালাশ্রমসহ আটটি গ্রামে গণসংযোগ ও পথসভা করে। এ সময় তাঁর সঙ্গে আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক ফেরদৌস রানসহ বিপুল সংখ্যক লোক ছিলেন। ওই আসনের বিএনপির প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির সদস্য রফিকুল ইসলাম হিলালী কেন্দুয়ার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
নেত্রকোণা-৪ (মেহনগঞ্জ-মদন-খালিয়াজুরি) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সাংসদ রেবেকা মমিন এর পক্ষে দলের নেতা-কর্মীরা মোহনগঞ্জের সমাজ সহিলদেও, মাঘান সিয়ারদায় গণসংযোগ করেন। ওই আসনে বিএনপির প্রার্থী তাহমিনা জামান মদন পৌরশহরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ভোট চান।
নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসনের আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক) ও বিএনপির প্রার্থী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার দলীয় লোকজন নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে গণসংযোগের পাশাপাশি পথসভা করেছেন।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুর রহমান বলেন, ‘নেত্রকোণার সব নেতা-কর্মী ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে মাঠে নেমেছেন। বর্তমান সরকারের উন্নয়নের ওপর আস্থা রেখে ভোটাররাও আওয়ামী লীগের পক্ষে রায় দিতে প্রস্তুত। নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে আমরা নবম ও দশম নির্বাচনের মতো এবারো সব কয়টি আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারবে।’
জেলা বিএনপির মানবাধিকার বিষয়ক আইনজীবী সম্পাদক জসিম উদ্দিন বলেন, ‘আমরা গণসংযোগ করতে গিয়ে ব্যাপক সারা পাচ্ছি। মানুষ বিএনপিকে ভালোবেসে ধানের শীষে ভোট দিবে। যদি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ থাকে তবে আশা করি আমরা সব কয়টি আসনে জয়ী হব। ’

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।